ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

একলা খেলা জমে না, বিএনপিকে নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
একলা খেলা জমে না, বিএনপিকে নাসিম

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, একলা খেলা জমে না। আমরা চাই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করুক। তাহলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা লক্ষ্য করা যাবে। আমরা নির্বাচিত সরকার সংবিধান অনুসারে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার (২১ মার্চ) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতাল আয়োজিত রোহিঙ্গা জনগোষ্ঠীর স্বাস্থ্য বিষয়ক গবেষণার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আওয়ামী লীগও স্বস্তিতে নেই।

খালেদা জিয়ার জামিন আটকানো ব্যাপারে বিএনপি বারবার আমাদের দোষারোপ করে যাচ্ছে। কিন্তু নিয়মতান্ত্রিকভাবে মামলা চলছে। রায় আদালতের, তাই আমাদের এখানে কোনো হাত নেই। একজন রাজনৈতিক নেতা আরেকজন নেতাকে হয়রানি করবে এটা কোনোভাবেই কাম্য নয়। তাই আমরা তথা আওয়ামী লীগ স্বস্তিতে নেই। রাজনীতির কারণে আমরা অনেকবার জেলে গিয়েছি, মামলার সম্মুখীন হয়েছি। তাই রাজনৈতিক নেতা হিসেবে আমরাও চাই না কোনো রাজনৈতিক হয়রানিমূলক মামলা হোক।  

বিএনপি নেতাদের মধ্যে কোনো সমন্বয় নেই উল্লেখ করে নাসিম বলেন, খালেদা জিয়ার মামলা লড়ার জন্য বিদেশি আইনজীবী আনার ব্যাপারে তাদের নিজেদের বক্তব্যের মধ্যে কোনো মিল নেই। তারা সমন্বয়হীনতায় ভুগছে। তাছাড়া একাত্তরের ঘাতকদের সহায়তাকারী আইনজীবী তাদের সমালোচিত করবে।  

তিনি বলেন, রোহিঙ্গাদের বিষয়ে গবেষণা গুলো সরকারের জন্য সহায়ক হবে। যারা গবেষণা করছেন তাদের ধন্যবাদ জানাই। আমরা রোহিঙ্গাদের মানবিক সহায়তার পাশাপাশি সব ধরনের চিকিৎসা ও তাদের স্বদেশভূমিতে ফেরত পাঠানোর ব্যাপারে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু তারা আমাদের জন্য একটি হুমকি হয়ে দাঁড়াচ্ছে। আমরা আশাবাদী খুব দ্রুত তাদের ফেরত পাঠাতে পারবো।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. সৈয়দ মোসাদ্দেক আলী, ডা. আশীষ কুমার চক্রবর্তী, ডা. এম ইকবাল আর্সলান, ডা. মো. রিদওয়ানুর রহমানসহ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
এমএএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।