ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খাগড়াছড়িতে গাড়িতে আগুন-ভাঙচুর, পুলিশসহ আহত ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
খাগড়াছড়িতে গাড়িতে আগুন-ভাঙচুর, পুলিশসহ আহত ৪ মোটরসাইকেলে অগ্নিসংযোগ। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি তিনটি সংগঠনের ডাকে বুধবার (২১ মার্চ) সকাল থেকে খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ চলছে।

এদিকে অবরোধ চলাকালে খাগড়াছড়ির বিভিন্ন এলাকায় গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর, পুলিশের উপর হামলাসহ বেশ কিছু ঘটনার খবর পাওয়া গেছে।

এরমধ্যে একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ এবং দু’টি গাড়ির কাঁচ ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বাধা দিতে গেলে পিকেটারদের হামলায় গুইমারায় উত্তর কুমার নামে এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

জানা যায়, বুধবার দুপুর ১২টার দিকে খাগড়াছড়ি-পানছড়ি সড়কের পেরাছড়া নামক এলাকায় একটি প্রাইভেটকারে অগ্নিসংযোগ করা হয়। এ সময় কারে থাকা তিনজনকে মারধর করা হয়।   বর্তমানে আহতদের সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর আগে মাটিরাঙ্গার সাপমারা এলাকায় একটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া ও চালক প্রবীণ ত্রিপুরাকে মারধর করা হয়।

মানিকছড়ির জামতলী এলাকায় চালবোঝাই একটি ট্রাকের কাঁচ ভেঙে দেওয়া হয়। এতে চালক আবুল কাশেম আহত হন। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। লক্ষ্মীছড়িতে একটি জিপের কাঁচ ভাঙা হয়েছে। এছাড়া পানছড়ি, খাগড়াছড়ি সদর, গুইমারাসহ বিভিন্ন এলাকায় পিকেটারদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এসএম সালাউদ্দিন বাংলানিউজকে জানান, সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলাজুড়ে নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে।

রাঙামাটি থেকে অপহৃত দুই নেত্রীর মুক্তি, ইউপিডিএফ-গণতান্ত্রিকের শীর্ষ নেতা তপন জ্যোতি চাকমা ও তার সহযোগীদের আটকসহ বেশ কয়েকটি দাবিতে পার্বত্য দুই জেলায় (খাগড়াছড়ি ও রাঙামাটি) সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ চলছে।

প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন যৌথভাবে এ কর্মসূচি ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।