ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

পানছড়িতে পিকেটারদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
পানছড়িতে পিকেটারদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

খাগড়াছড়ি: খাগড়াছড়ির পানছড়ির কলেজ গেইট এলাকায় অবরোধকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ইউপিডিএফ সমর্থিত সংগঠনের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পিকেটারদের ছত্রভঙ্গ করতে পুলিশ ১৬ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। তবে এতে কেউ হতাহত হয়নি।

বুধবার (২১ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে এ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছেপাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা বাংলানিউজকে জানান, অবরোধের সমর্থনে কলেজ গেইট এলাকায় রাস্তায় টায়ার জ্বালাতে গেলে পুলিশ বাধা দেয়।

একপর্যায়ে পিকেটারদের উপর হামলা করে। এ ঘটনায় দুইজন আহত হয়েছেন বলে দাবি করেন তিনি।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বাংলানিউজকে জানান, রাস্তায় টায়ার জ্বালাতে বাধা দিতে গেলে পিকেটাররা পুলিশের উপর চড়াও হয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে পিকেটাররা কান্টা ও ইটপাটকেল নিক্ষেপ করতে শুরু করেন। তাদের ছত্রভঙ্গ করতে আমরা ১৬ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করি। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক আছে বলে জানান তিনি।

রাঙামাটি থেকে অপহৃত দুই নেত্রীর মুক্তি, ইউপিডিএফ-গণতান্ত্রিকের শীর্ষ নেতা তপন জ্যোতি চাকমা ও তার সহযোগীদের আটকসহ বেশ কয়েকটি দাবিতে পার্বত্য দুই জেলায়(খাগড়াছড়ি ও রাঙামাটি)সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ চলছে।

প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন যৌথভাবে এ কর্মসূচি ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।