ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘এলডিসি উত্তরণ জনগণের বিজয়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
‘এলডিসি উত্তরণ জনগণের বিজয়’ অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

ঢাকা: বাংলাদেশ স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়াকে জনগণের বিজয় বলে উল্লেখ করে দেশবাসীকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

রোববার (১৮ মার্চ) সন্ধ্যায় গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি দেশবাসীকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।

বি.চৌধুরী বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে জানতে পেরে আমি অত্যন্ত আনন্দিত হয়েছি।

কৃষক, শ্রমিকের ক্লান্তিহীন পরিশ্রম, ক্ষুদ্র দোকানদার, ব্যবসায়ী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী ছাত্র-শিক্ষক, মৎস্য, হাঁস-মুরগি, গরুর দুধ ও মাংস উৎপাদনে বিপ্লবসৃষ্টিকারী তরুণ সম্প্রদায় যে অনবদ্য ভূমিকা রেখেছেন আজকে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার প্রধান কারণ বলে আমি মনে করি।

বিবৃতিতে তিনি আরো বলেন, অন্যদিকে বিভিন্ন মন্ত্রণালয়ের সীমাহীন দুর্নীতির সংবাদ আজ দেশে ও বিদেশে গোপন নেই। সরকারি ব্যাংকগুলো থেকে হাজার হাজার কোটি টাকা তছরুপ ও লুটপাটের খবর এবং সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে দেশে যে অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি হয়েছে, এটাও কেউ অস্বীকার করতে পারবে না।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, যদি দুর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত গণতান্ত্রিক পরিবেশের মাধ্যমে দেশ সমস্ত জনগণকে ঐক্যবদ্ধ করতে পারতো তা হলে এলডিসি উত্তরণের এই সুসংবাদ আজ থেকে অনেক বছর আগেই আসতো।

বি. চৌধুরী আরো বলেন, এই সমস্ত বিরূপ পরিস্থিতির মধ্যে এ দেশের সংগ্রামী, স্বাধীনতকামী, পরিশ্রমী, সৎ যুবক সম্প্রদায়, কৃষক-শ্রমিক যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে এটা শুধু মুক্তিযুদ্ধের সাফল্য গাঁথার মতো অর্থনৈতিক যুদ্ধে আরো একটি বিজয়।

জনগণের জয় হোক এই প্রত্যাশা ব্যক্ত করে যুক্তফ্রন্টের চেয়ারম্যান বলেন, আমি এই আর্থ-সামাজিক লড়াইয়ে বিজয়ী জনগণকে যুক্তফ্রন্টের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।