ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

একটি চক্র জয়বাংলা স্লোগান বদলে দিতে চেয়েছিলো 

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
একটি চক্র জয়বাংলা স্লোগান বদলে দিতে চেয়েছিলো  শুভাঢ্যা উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

কেরানীগঞ্জ (ঢাকা): বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, একটি চক্র মুক্তিযুদ্ধের জয়বাংলা স্লোগান বদলে দিতে চেয়েছিলো। তারা বাংলাদেশ জিন্দাবাদ স্লোগান দেয়। অথচ জিন্দাবাদ পাকিস্তানি শব্দ। ১৯৭৫ সাল থেকে তারা এ ষড়যন্ত্র করে আসছে। 

শনিবার (১৭ মার্চ) বেলা ১২টার দিকে উপজেলার শুভাঢ্যা উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, তাদের উদ্দেশ্য ছিলো বাংলাদেশকে পাকিস্তানে রূপান্তর করা।

তারা বাংলাদেশের ইতিহাস বিক্রিত করতে চেয়েছিলো।

শিক্ষার্থীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন,তোমাদের মুখে জয়বাংলা স্লোগান ও বুকে বঙ্গবন্ধুর জীবন চরিত্র ধারণ করতে হবে।

কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহীন আহমেদের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন- শুভাঢ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন, জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাকুর হোসেন, তেঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জজ মিয়া, আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ্‌ খুশী, বাস্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশকর আলী, কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী, দক্ষিণ কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিরাজুর রহমান সুমন, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এইচ এম মেহেদী হাসান, শুভাঢ্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম হোসেন সোহেল প্রমুখ।

এসময় প্রতিমন্ত্রী ১২০০ শিক্ষার্থীর মধ্যে মুজিব গ্রাফিক নোভেল বই তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।