ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাষ্ট্রীয় রাজনীতিতে পেশাজীবীদের অংশীদারিত্ব দিতে হবে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
রাষ্ট্রীয় রাজনীতিতে পেশাজীবীদের অংশীদারিত্ব দিতে হবে  মতবিনিময় সভায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: রাষ্ট্রীয় রাজনীতিতে পেশাজীবীদের অংশীদারিত্ব দিতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

শুক্রবার (১৬ মার্চ) বিকেলে লক্ষ্মীপুরের কমলনগরের হাজিরহাট হামিদিয়া ফাজিল ডিগ্রি মাদরাসা মাঠে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার নেতাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আবদুর রব বলেন, রাষ্ট্র পরিচালনায় যতদিন পর্যন্ত পেশাজীবীদের অংশীদারিত্ব দেওয়া না হবে ততোদিন পর্যন্ত রাষ্ট্র গণমুখী হতে পারবে না।

কারণ পেশাজীবীরাই জ্ঞান, বিজ্ঞান-প্রযুক্তিতে অসাধারণ ভূমিকা রেখে যাচ্ছেন। এ বৃহত্তর পেশাজীবী সমাজকে রাষ্ট্র পরিচালনায়, নীতি নির্ধারনের প্রক্রিয়া থেকে বিচ্ছিন্ন করে রাখা খুবই অযৌক্তিক ও অগণতান্ত্রিক।  

তিনি বলেন, রাষ্ট্রীয় শাসন ব্যবস্থার পরিবর্তন করে পেশাজীবীদের আইন প্রণয়নে অংশ গ্রহণের বিধান চালু করা জরুরি। এ লক্ষ্যে আমরা জাতীয় সংসদের উচ্চ কক্ষ গঠনের দাবি জানিয়ে আসছি। সেখানে আইন প্রণয়ন ও নীতি নির্ধারনে পেশাজীবীদের ভূমিকা নিশ্চিত হবে।  

সভায় বিশেষ অতিথি ছিলেন সমাজতান্ত্রিক দলের সহ-সভাপতি তানিয়া রব।  

কমলনগর উপজেলা জেএসডির সভাপতি অধ্যক্ষ আবদুল মোতালেবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিরবের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নুরুল আমিন, শিক্ষক প্রতিনিধি মাহবুবুর রহমান স্বপন, জেএসডি নেতা হারুন ডিলার, বাবুল মুন্সী ও রিয়াজ প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
এসআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।