ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজনীতিকে নষ্ট করেছেন জিয়াউর রহমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
রাজনীতিকে নষ্ট করেছেন জিয়াউর রহমান বঙ্গবন্ধুর বিভিন্ন ছবি দেখে স্মৃতিচারণ করেন তোফায়েল আহমেদ/ছবি- জি এম মুজিবুর

ঢাকা: বাংলাদেশের রাজনীতিকে জিয়াউর রহমান ও স্বৈরাচাররা নষ্ট করে গেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেছেন, বঙ্গবন্ধু দেশের মানুষকে জীবন দিয়ে ভালোবাসতেন। এদেশের মানুষের মুক্তির জন্য রাজনীতি করেছেন, জীবন উৎসর্গ করেছিলেন।

দেশের এই স্বচ্ছ রাজনীতিকে নষ্ট করেছেন জিয়াউর রহমান, স্বৈরাচার এবং স্বাধীনতা বিরোধীরা।  

শুক্রবার (১৬ মার্চ) সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তোফায়েল আহমেদ। সাংস্কৃতিক সংগঠন ‘জার্নি’ সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে। প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ মানে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ-শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।  

আলোচনা সভায় তোফায়েল আহমেদ বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু তার রাজনৈতিক প্রতিপক্ষকেও সম্মান করতেন, ভালোবাসতেন। মাওলানা ভাসানী বঙ্গবন্ধুর নেতা ছিলেন। কিন্তু পরে তিনি আলাদা দল করেছিলেন।

তোফায়েল আহমেদ আরও বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছিলেন। পাশাপাশি তিনি বাঙালি জাতির হৃদয়ে নিজের স্থান করে নিয়েছিলেন। মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েও তিনি পাকিস্তানের শাসক গোষ্ঠীর কাছে মাথানত করেননি। তার বলিষ্ঠ নেতৃত্ব এবং সাহসিকতায় বিশ্ব নেতারাও সেদিন বিস্মিত হয়েছেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জার্নির চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুল হক। আলোচনায় অংশ নেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা র আ ম ওবায়দুল মুক্তাদির চৌধুরী, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, দেলোয়ার হোসেন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮ 
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।