ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আদালতের বিষয়ে অস্থিতিশীলতা তৈরির চেষ্টা করছে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
আদালতের বিষয়ে অস্থিতিশীলতা তৈরির চেষ্টা করছে বিএনপি

ঢাকা: আদালতের বিষয় রাজনীতির মাঠে টেনে এনে বিএনপি দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সরকার বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করে না। বিএনপি অহেতুক বিভ্রান্তি সৃষ্টি করছে।

অহেতুক বিষোদগার করছে। বিএনপির নেতারা আদালতের বিষয় রাজনীতির মাঠে নিয়ে এসে দেশে অস্থিতিশী পরিস্থিতি তৈরির চেষ্টা করছে।

ফ্লাইট বিএস২১১: নিহত পৃথুলার বাসায় ওবায়দুল কাদের

বৃহস্পতিবার (১৫ মার্চ) ধানমন্ডির একটি কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

কাদের বলেন, অন্যায় যেই করুক, সরকার কাউকে ছাড় দেয়নি। ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলায় ৩৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এই মামলার বেশিরভাগ আসামি আওয়ামী লীগ পরিচয়ের। কিন্তু আদালত এবং বিচারের কাছে এসব পরিচয়ে কাজ হয়নি।

আদালত ও সরকারের ভূমিকা নিয়ে বিএনপির নেতাদের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির মহাসচিব এবং দলের নেতারা যেসব অভিযোগ করেন, সেসব ভিত্তিহীন। সরকার খালেদা জিয়ার মামলায় কোনো ধরনের হস্তক্ষেপ করেনি। সরকার নিজেদের লোককেও ছাড় দেয়নি। আগামী রোববার আপিল বিভাগে খালেদা জিয়ার মামলার বিষয়ে সিদ্ধান্ত হবে, তার আগে এটা নিয়ে বিএনপি কেন অপপ্রচার চালাচ্ছে? বিএনপির অপপ্রচারে দেশের জনগণ কখনো সাড়া দেয়নি, ভবিষ্যতেও দেবে না।

তিনি বলেন, সামনে নির্বাচন। দেশে স্থিতিশীলতা থাকুক এ জন্য সরকার কাজ করছে। নির্বাচনে সিদ্ধান্ত হবে কে ক্ষমতায় আসবে। আমরা জোর করে নির্বাচন করিনি, ক্ষমতায় থাকিনি। নির্বাচন করে ক্ষমতায় এসেছি, নির্বাচনের মাধ্যমে সরে গেছি। জনগণ চাইলে আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে, না চাইলে ক্ষমতায় থাকবে না। আওয়ামী লীগের ভুল-ত্রুটি থাকতে পারে। অতীতে কেউ এর চেয়ে ভালো সরকার দিতে পারেনি, দিতে পারবেও না।

নেপালে প্লেন দুর্ঘটনা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দুর্ঘটনার পর সরকার প্রথম থেকেই বিষয়টি নিয়ে কাজ করছে। প্রধানমন্ত্রী গতকাল মন্ত্রিপরিষদের জ্যেষ্ঠ মন্ত্রীদের সঙ্গে তিন ঘণ্টা বৈঠক করে রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্ত নেন। এছাড়া মরদেহ শনাক্ত করতে ডিএনএ টেস্ট করার জন্য দেশ থেকে বিশেষজ্ঞ চিকিৎসকের দল পাঠানো হয়েছে। হতাহতদের পরিবারের সঙ্গেও নিয়মিত যোগাযোগ রাখছে সরকার।

এ বর্ধিত সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ বজলুর রহমান। সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮ 
এসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।