ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে বিআরডিবি নির্বাচনকে কেন্দ্র করে হামলা: আহত ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
ময়মনসিংহে বিআরডিবি নির্বাচনকে কেন্দ্র করে হামলা: আহত ৩ আহত তমাল পাঠান ও আকাশ/ছবি: সংগৃহীত

ময়মনসিংহ: ময়মনসিংহে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) নির্বাচনকে কেন্দ্র করে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়েছেন।

তারা হলেন- তমাল পাঠান (২৬), আকাশ (২৪) ও মিঠু (২৫)।

বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে নগরীর বিভাগীয় সমবায় কার্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় বিআরডিবি সূত্র জানায়, আগামী ৫ এপ্রিল এ সমিতির নির্বাচনকে সামনে রেখে গত ৪ মার্চ তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী গত ১১ মার্চ সমিতির বর্তমান চেয়ারম্যান সৈয়দ মাজাহারুল ইসলাম ও গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র মনোনয়ন জমা দিলে সংশ্লিষ্ট কমিশন দু’জনকেই বৈধ প্রার্থী ঘোষণা করেন।

সৈয়দ মাজাহারুল ইসলাম অভিযোগ করে জানান, ঋণ খেলাপিকে বৈধ প্রার্থী ঘোষণা করায় আপিল দায়ের করা হলে বৃহস্পতিবার (১৫ মার্চ) আপিল শুনানি অনুষ্ঠিত হয়। আপিল বিধি অনুযায়ী ঋণ খেলাপির প্রমাণ মিললে শুভ্র ক্ষিপ্ত হয়ে কার্যালয়ের বাইরে এসে পূর্বপরিকল্পিতভাবে আমাদের ওপর হামলা চালায়। এসময় তার লোকজন তিনজনকে মারধর করে এবং সমবায় কার্যালয়ের গ্লাস ভাংচুর করে।

গৌরীপুর কর্মসংস্থান ব্যাংক ম্যানেজার মারুফুর রহমান জানান, চেয়ারম্যান প্রার্থী শুভ্র গত ১১ মার্চ ব্যাংক ঋণের কিছু টাকা পরিশোধ করলেও ১৩ মার্চ পুরো টাকা পরিশোধ করায় ওইদিন তার ঋণ পরিশোধ হয়।

তবে শুভ্র হুমকি ও ভয়-ভীতি দেখিয়ে জিম্মি করে সে ঋণখেলাপি না মর্মে আমার কাছ থেকে একটি প্রত্যয়নপত্র আদায় করে। এ বিষয়টি আপিল শুনানিতে কর্তৃপক্ষতে অবহিত করা হয়েছে।  

ব্যাংক ম্যানেজার অভিযোগ অস্বীকার করে শুভ্র বলেন, ‘গন্ডগোল হয়েছে এটা জেনেছি। তবে আমি এ ঘটনার সঙ্গে জড়িত না। ’ 

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে ময়মনসিংহ বিভাগীয় সমবায় কার্যালয়ের উপ নিবন্ধক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, কার্যালয়ের বাইরে দু’পক্ষের মাঝে মারমারি হয়েছে। তবে বিধি অনুযায়ী কাগজপত্র যাচাই করে আগামী ১৮ মার্চ আপিল শুনানির রায় ঘোষণা করা হবে।

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে পরিস্থিতি শান্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮ 
এমএএএম/ওএইচ/​

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।