ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

ভোক্তা অধিকার আইন বাস্তবায়নের দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
ভোক্তা অধিকার আইন বাস্তবায়নের দাবি মানববন্ধনে সংগঠনের নেতারা-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: ভোক্তা অধিকার আইন যথাযথভাবে বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ কনজুমার রাইটস সোসাইটি। বৃহস্পতিবার (১৫ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে সংগঠনের নেতারা একথা বলেন।

সংগঠনের চেয়ারম্যান মো. সামসুল হক বলেন, ক্রেতা-ভোক্তার অধিকার বাস্তবায়নের লক্ষ্যে দিবসটি পালন করা হয়। নকল ভেজাল ও প্রতারণায় আমাদের দেশ ভরে গেছে।

তাই এ বিষয়ে সবাইকে সোচ্চার করার লক্ষ্যে আমাদের এই কর্মসূচি। বিশ্বের অন্য দেশে ক্রেতা-ভোক্তার অধিকার আদায়ে সবাই সচেষ্ট হলেও বাংলাদেশে সেটা হয় না। এখানে আইন থাকলেও তার সুষ্ঠু ব্যবহার হয় না। আমরা চাই ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রণীত আইন বাস্তবায়ন হোক।

তিনি বলেন, ক্রেতা ও ভোক্তা সাধারণত বিক্রেতা দ্বারাই বেশি প্রতারিত হয়। আমাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য, ফলমূল, শাকসবজি, শিশু খাদ্য, প্রসাধনীসহ সব পণ্যই ভেজালে ভরা। বাংলাদেশ ক্রেতা-ভোক্তা অধিকার বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-সংগঠনের অতিরিক্ত নির্বাহী পরিচালক খন্দকার সাইফুল ইসলাম, পরিচালক প্রশাসন অ্যাডভোকেট মহিউদ্দিন জুয়েল, আহম্মেদ হোসেন চাঁন, পরিচালক ওসমান গনি, মশিউর রহমান সরকার, এসএম জীবন, জিন্নাতুল ইসলাম, লিপি খানম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এমএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।