ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

মিলন হত্যার প্রতিবাদে রোববার বিএনপির বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
মিলন হত্যার প্রতিবাদে রোববার বিএনপির বিক্ষোভ নয়াপল্টনে রিজভীর সংবাদ সম্মেলন/

ঢাকা: পুলিশি হেফজতে থাকা অবস্থায় তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও ছাত্রদল ঢাকা উত্তরের সহ-সভাপতি জাকির হোসেন মিলনের মৃত্যুর ঘটনায় দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, সরকারের পরিকল্পিত হত্যা ও খুন এবং সম্প্রতি রিমান্ডে নিহত মিলনের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় শুক্রবার (১৬ মার্চ) ঢাকাসহ সারাদেশে বাদ জুমা মসজিদে মসজিদে দোয়া মাহফিল করা হবে।

একই ইস্যুতে রোববার (১৮ মার্চ) ঢাকা মহানগরের থানায় থানায় এবং সারাদেশে জেলা, মহানগর, সদরে বিএনপির নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ এবং বিক্ষোভ মিছিল করবে।

‘বিএনপি এখন দিশেহারা, বেপরোয়া, জনগণ তাদের আন্দোলনে সাড়া দেয়নি’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যে কঠোর সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, আমি ওবায়দুল কাদের সাহেবকে বলতে চাই, যাদের পায়ের নীচের মাটি থাকেনা কেবল তারাই এমন কথা বলতে পারেন। আপনাদের মনের ইচ্ছা কী তা আমরা ভালো করেই বুঝি। আপনাদের প্রত্যাশা পূরণ হচ্ছে না বলেই আপনি প্রলাপ করছেন।  

তিনি বলেন, বিচার বিভাগ, রাজনীতি, গণমাধ্যম ও মানুষের বাক স্বাধীনতাকে হরণ করে সব নাগরিক অধিকার কেড়ে নিয়ে বর্তমান ভোটারবিহীন সরকার রাষ্ট্রের সব স্তম্ভ ভেঙে চুরমার করে ফেলেছে। এখন পরিকল্পিত নৈরাজ্য তৈরির জন্য ওবায়দুল কাদের সাহেবরা উস্কানি দিচ্ছেন। ভয়ঙ্কর কিছু দুর্ঘটনা সৃষ্টির পরিকল্পনার চক্রান্ত ব্যর্থ হওয়ায় আওয়ামী সাধারণ সম্পাদক বেহুঁশ হয়ে খাপছাড়া কথাবার্তা বলছেন।

এসময় বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

৬ মার্চ বিএনপির মানববন্ধন শেষ করে ফেরার সময় শাহবাগ থানা পুলিশ জাকিরকে আটক করে। পরে ডিবি পুলিশের তিন দিনের রিমান্ড শেষে রোববার সন্ধ্যায় তাকে কারাগারে পাঠানো হয়।

সোমবার (১২ মার্চ) সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সকাল পৌনে ৯টার দিকে চিকিৎসকরা জাকিরকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।