[x]
[x]
ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৪ জুন ২০১৮

bangla news

কুমিল্লার আদালতে খালেদার জামিন আবেদন খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৪ ৪:৪১:২১ পিএম
খালেদা জিয়া/ফাইল ছবি

খালেদা জিয়া/ফাইল ছবি

কুমিল্লার চৌদ্দগ্রামের বাসে পেট্রোল বোমা বিস্ফোরণ করে ৮ জন হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জারিকরা প্রোডাকশন ওয়ারেন্ট ও জামিন আবেদন খারিজ করেছেন আদালত।

বুধবার (১৪ মার্চ) দুপুরে কুমিল্লার ৫ নং আমলী আদালতের বিচারক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাকি বিল্লাহ জামিন আবেদন খারিজ করে দেন।

খালেদা জিয়ার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নাজমুস সাদাত জানান, আমরা খালেদার পক্ষে আবেদন করেছিলাম। আদালত শুনানি শেষে ২৮ মার্চ তাকে কুমিল্লার আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রাম উপজেলায় কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়। এতে ৮ জনের মৃত্যু হয়। এ অভিযোগে বিএনপি-জামায়াতের ৫৬ জনের নাম উল্লেখকরে এবং আরও ১৫ থেকে ২০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি দেখিয়ে চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার মামলা দায়ের করেন। এই মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

তদন্ত শেষে ওই বছরের ৬ মার্চ কুমিল্লার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে খালেদা জিয়াসহ মোট ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া পুলিশ।

**স্থগিতাদেশ প্রত্যাহারে খালেদার আবেদন 
বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa