[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

জামায়াতের ভারপ্রাপ্ত আমিরসহ ১০ নেতার রিমান্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৩ ৪:২৯:৩৫ পিএম
রাজুশাহীতে গ্রফতার জামায়াতের নেতারা। ছবি: বাংলানিউজ

রাজুশাহীতে গ্রফতার জামায়াতের নেতারা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে গ্রেফতার জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ নেতার রিমান্ড মঞ্জুর করা হয়েছে। 

মঙ্গলবার (১৩ মার্চ) দুপুরে মহানগর ম্যাজিস্ট্রেট আদালতের (১) বিচারক মাহাবুবুর রহমান তাদের প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। এরআগে তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

রাজশাহী মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক রাশিদুল ইসলাম রিমান্ডের তথ্য নিশ্চিত করেন।

রিমান্ড মঞ্জুর হওয়া জামাতের অন্য নেতারা হলেন- রাজশাহী জেলা (পূর্ব) আমির রেজাউর রহমান, জেলা (পশ্চিম) আমির আবদুল খালেক, মহানগর আমির ড. আবুল হাশেম, সেক্রেটারি সিদ্দিক হোসেন, রোকন মুজিবর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলার আমির আবুজার গিফারী, রোকন রফিকুল ইসলাম, রাজশাহী জেলা (পূর্ব) জামায়াতের সদস্য ময়নুল হোসেন ও গোদাগাড়ী থানা জামায়াতের কর্মী তৈয়ব আলী।

এরআগে সোমবার (১৩ মার্চ) আসামিদের আদালতে হাজির করা হলে তাদের বিরুদ্ধে আদালতে ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছিল। পরে আদালত মঙ্গলবার শুনানির দিন নির্ধারণ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

মঙ্গলবার দুপুরে শুনানি শেষে আদালত তাদের প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। বিকালের মধ্যেই আসামিদের কারাগার থেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান মহানগর গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক রাশিদুল ইসলাম। 

সোমবার (১২ মার্চ) সকালে রাজশাহীর হেতেমখাঁ ছোট মসজিদ এলাকায় ডিবি ও বোয়ালিয়া থানা পুলিশ যৌথঅভিযানে জামায়াতের মহানগর রোকন মুজিবর রহমানের বাড়ি থেকে ১০ নেতাকে আটক করা হয়। 

পরে তাদের বোয়ালিয়া থানায় নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। এ মামলায় তাদের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনা করার অভিযোগ আনা হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
এসএস/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa