ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জনসভার অনুমতি পায়নি বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
জনসভার অনুমতি পায়নি বিএনপি

ঢাকা: ‘নিরাপত্তার স্বার্থে’ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে জনসভা করার অনুমতি দেয়নি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে সোমবার (১২ মার্চ) এ জনসভার জন্য অনুমতি চেয়েছিল দলটি।

রোববার (১১ মার্চ) সন্ধ্যায় ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বাংলানিউজকে বলেন, নিরাপত্তার স্বার্থে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছিলেন, ‘যথাযথ নিয়ম মেনে আবেদন করলেও পুলিশের পক্ষ থেকে সোমবারের জনসভার জন্য এখন পর্যন্ত কোনো অনুমতি দেওয়া হয়নি।

জনসভার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে উল্লেখ করে তিনি বলেছিলেন, ‘যদি অনুমতি না দেয় তাহলে বোঝা যাবে তারা গণতন্ত্রকে গলা টিপে ধরছে। বিএনপির জনসভায় ভয় পেয়ে পুলিশ দিয়ে অনুমতি না দেওয়ার কাজটি করছে ক্ষমতাসীনরা। ’

গত ৮ ফেব্রুয়ারি বিএনপি প্রধান খালেদা জিয়াকে দুর্নীতি মামলায় কারাগারে পাঠানোর পর থেকে তার মুক্তি দাবিতে মানববন্ধন, অবস্থান, অনশন, পতাকা প্রদর্শনের মতো কর্মসূচি চালিয়ে যাচ্ছে বিএনপি। এর আগেও সমাবেশ করার অনুমতি চেয়ে বিফল হয় দলটি। তার প্রতিবাদে পতাকা প্রদর্শন কর্মসূচি করলেও সেখানে বিশৃঙ্খলা এড়াতে বাধা দেয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
পিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad