[x]
[x]
ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৫, ১৮ জুন ২০১৮

bangla news

শেখ হাসিনার রোড ম্যাপ অনুযায়ী শিপ সাইক্লিং নির্মাণ হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১১ ৭:২৮:২৭ পিএম
শেখ হাসিনার রোড ম্যাপ অনুযায়ী শিপ সাইক্লিং নির্মাণ হবে

শেখ হাসিনার রোড ম্যাপ অনুযায়ী শিপ সাইক্লিং নির্মাণ হবে

বরগুনা: শিল্পমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমীর হোসেন আমু বলেছেন, পায়রা বন্দরের অদূরেই তালতলী উপজেলার তেঁতুলবাড়িয়ায় ১০৫ একর জমিতে শিপ বিল্ডিং ও শিপ সাইক্লিং নির্মাণ করা হবে। এ শিপ সাইক্লিং হবে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শিল্পাঞ্চল। শেখ হাসিনা ক্ষমতায় এলেই বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ও সেই অনুযায়ী রোড ম্যাপ বাস্তবায়ন করেন।

রোববার (১১ মার্চ) বিকেল সাড়ে ৪টায় তালতলী উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, তালতলীতে শিপ বিল্ডিং ও শিপ সাইক্লিং নির্মাণ হলে প্রধানমন্ত্রীর অঙ্গীকার পূরণ হবে। এসব উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত হলে দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। এসব উন্নয়নমূলক কর্মসূচি সফল করার জন্য সবার সহযোগিতা কামনা করেন তিনি।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান এমপি বলেন, এদেশের সব উন্নয়নের কৃতিত্বের একমাত্র দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ক্ষমতায় না এলে এদেশে এত উন্নয়ন হতো না। এর আগে চারজন সরকার ক্ষমতায় ছিল। তারা দেশে লুটপাট করেছে। ওনাদের অর্জন লুটপাট, জঙ্গিবাদ ও এতিমদের টাকা আত্মসাৎ। 

এ সময় উপস্থিত ছিলেন- বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শমভু, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান, বরিশাল বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান। 

এর আগে, তারা পটুয়াখালীর খেপুপাড়ায় পায়রা বন্দরের কাছে তালতলী উপজেলার চরনিশানবাড়ীয়া মৌজার শিপ বিল্ডিং ও ছোটনিশানবাড়ীয়া মৌজার শিপ রিসাইক্লিং এর প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa