ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘বর্তমানে আওয়ামী জাহেলিয়াতের যুগ চলছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, মার্চ ৯, ২০১৮
‘বর্তমানে আওয়ামী জাহেলিয়াতের যুগ চলছে’ ইসলামী ঐক্যজোটের সভায় বক্তারা

ঢাকা: বর্তমানে বাংলাদেশে আওয়ামী জাহেলিয়াতের যুগ চলছে বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এ দেশ এখন অন্ধকার সময় অতিক্রম করছে। ভোটের অধিকার নাই, গণতন্ত্র নাই। 

তিনি বলেন, সর্বশেষ নির্বাচন ভোটের মাধ্যমে হয় নাই। আওয়ামী লীগের নেতা-কর্মীরাও সবাই ভোট দিতে পারে নাই।

সাধারণ জনগণ তো দূরের কথা। আর এ কারণেই তারা ভালো কোনো কাজ করতে পারে না। তাই দেশে এখন আওয়ামী জাহেলিয়াতের যুগ বলে গণ্য করা যায়।

শুক্রবার (৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে খালেদা জিয়ার মুক্তি ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের দাবিতে ইসলামী ঐক্যজোট আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ড. খন্দকার মোশাররফ হোসেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ব্যর্থ মন্ত্রী উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে দেশে অরাজকতার কোনো শেষ নেই। প্রতিটি সেক্টর দুর্নীতিতে পরিপূর্ণ। সবচেয়ে বেশি দুর্নীতি হয়েছে ব্যাংকিং খাতে। ব্যাংকগুলো দেউলিয়া হয়ে যাচ্ছে। প্রায় ৭টি ব্যাংকের অর্থ লুট হয়ে গেছে। রিজার্ভ ব্যাংকের অর্থ চুরি হয়ে গেছে। যার উদাহরণ বিশ্বে আরেকটি পাওয়া সম্ভব না। বাংলাদেশ ব্যাংকে এতো বড় ক্ষতি হয়ে গেলো তবুও আজ পর্যন্ত কোনো আসামি গ্রেফতার হলো না। কিংবা এই অর্থনৈতিক ধসের ক্ষেত্রে অর্থমন্ত্রীর কোনো পদক্ষেপ দেখা যায়নি।

আওয়ামী লীগ ভোটের ভয়ে ভীত উল্লেখ করে বিএনপির এই নেতা আরো বলেন, সরকারের কাছে গোয়েন্দা রিপোর্ট আছে। তারা জানে নির্বাচন হলে ৩০ থেকে ৪০টির বেশি আসন তারা পাবে না। তাদের জনপ্রিয়তা একেবারে হ্রাস পেয়েছে। তাই তারা বিএনপিকে সমাবেশ করতেও দিচ্ছে না। তারা জানে ২০১৪ সালের পর থেকে যে অত্যাচার নির্যাতনের রাজনীতি তারা পরিচালনা করছে তার প্রত্যেকটির জবাব তাদের অক্ষরে অক্ষরে জনগণের কাছে দিতে হবে; বিচারের কাঠগড়ায় তাদের দাঁড়াতে হবে। তাই তারা বিএনপির চেয়ারপার্সনসহ অন্যান্য নেতাদের কারাগারে নিক্ষেপ করে আবারো একক নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসার পাঁয়তারা করছে।

মিথ্যা মামলায় খালেদা জিয়াকে জেলে পাঠানো হয়েছে উল্লেখ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী বড় বড় গলায় এতদিন বললেন যে, খালেদা জিয়া এতিমের টাকা মেরে খাচ্ছে। কিন্তু রায়ে দেখা গেলো যে টাকা ওই ফান্ডেই আছে এবং বেড়ে ২ কোটি টাকা ৬ কোটি টাকায় রূপান্তরিত হয়েছে। এটা যে চক্রান্ত তা আরো ভালোভাবে বোঝা যায় রায়টা দেখলে। অভিযোগ হলো একটি ধারায় এবং রায় হলো আরেক ধারায়। আমরা তবুও শান্তিপূর্ণভাবে আমাদের কর্মসূচি পালন করে যাচ্ছি। সেখানেও তাদের অনৈতিক চাপ প্রয়োগের চেষ্টা।

ইসলামী ঐক্যজোটের সভাপতি অ্যাড. মাওলানা আব্দুর রকিবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির মহাসচিব মাওলানা আব্দুল করিম, মাওলানা কামরুজ্জামান রোকন, মীর মুহাম্মদ নাছির উদ্দীন, মোস্তফা কামাল হায়দারসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৮
এমএএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।