ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারের পদত্যাগ দাবি করলেন মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, মার্চ ৮, ২০১৮
সরকারের পদত্যাগ দাবি করলেন মির্জা ফখরুল প্রেসক্লাবের সামনে মানববন্ধনে মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা/ছবি: ডি এইচ বাদল

ঢাকা: বিনা উস্কানিতে শান্তিপূর্ণ আন্দোলনে হামলা চালানো হয়েছে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দ্রুত এ সরকারের পদত্যাগ দাবি করেছেন। 

এসময় তিনি হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে এ ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছেন।

বৃহস্পতিবার (০৮ মার্চ) সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১ ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করছিল দলটি।

 

কর্মসূচি চলাকালে পুলিশ ছাত্রদলের ঢাকা উত্তর মহানগরীর সভাপতি মিজানুর রহমান রাজকে আটক করতে গেলে দলের সিনিয়র নেতাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। এসময় সিনিয়র কয়েকজন নেতা পড়ে গিয়ে আহত হন। এসময় বক্তব্য রাখছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক। নির্ধারিত সময়ের ১৫মিনিট আগে বেলা পৌনে ১২টায় পণ্ড হয় বিএনপির কর্মসূচি।  

এর আগে বক্তব্য দেওয়ার সময় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, একটি মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে তাকে হেয় প্রতিপন্ন করতে। দেশের জনগণ এই রায় মেনে নেয়নি, অগ্রাহ্য করেছে।  

ঐক্যবদ্ধভাবে আন্দোলনই  এই সংকট সমাধানের একমাত্র উপায় জানিয়ে তিনি বলেন, ডিসেম্বরে যে নির্বাচন হতে যাচ্ছে সেই নির্বাচনে আপনাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে। তাহলে এই সরকারের পতন হবে এবং দেশের মানুষ মুক্তি পাবে।  

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য রুহুল কুদ্দুস তালুকদার দুলু, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক আমিরুল ইসলাম আলিম, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।

**বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশের বাধা
বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৮
এএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।