[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ আষাঢ় ১৪২৫, ১৭ জুন ২০১৮

bangla news

খালেদার সাজার নথি যাচ্ছে রোববার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৭ ৫:২৭:০৭ পিএম
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার নথি রোববার (১১ মার্চ) হাইকোর্ট পৌঁছবে। আদালতের একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বেঁধে দেওয়া সময়ের মধ্যেই খালেদা জিয়ার রায়ের কপি হাইকোর্টে পাঠানো হবে। নথির কাজ প্রায় শেষ। আশা করছি আগামী রোববারই নথি হাইকোর্টে পাঠানো সম্ভব হবে।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার ৫ম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান বিদেশ থেকে জিয়া অরফানেজ ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ অন্য আসামিদের ১০ বছরের কারাদণ্ড দেন।

১৯ ফেব্রুয়ারি রায়ের অনুলিপি বিচারিক আদালত থেকে হাইকোর্টে পৌঁছে।

এরপর ২৫ ফেব্রুয়ারি রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিলের গ্রহণযোগ্যতার শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় তোলা হয়। ওইদিন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করেন।

একইসঙ্গে খালেদার জামিন শুনানির জন্য ১৫ দিনের মধ্যে সব বিচারিক নথি হাইকোর্টে জমা দিতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছিলেন।

রায়ের পর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরান কারাগারে রাখা হয়েছে খালেদা জিয়াকে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৮
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa