ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

জনসভাস্থল জনসমুদ্র, মিছিলের নগরী খুলনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২০ ঘণ্টা, মার্চ ৩, ২০১৮
জনসভাস্থল জনসমুদ্র, মিছিলের নগরী খুলনা কানায়-কানায় পূর্ণ খুলনায় শেখ হাসিনার জনসভাস্থল। ছবি: মানজারুল ইসলাম

খুলনা সার্কিট হাউজ মাঠে থেকে: জনস্রোত এখন খুলনার ঐতিহ্যবাহী সার্কিট হাউজ ময়দানমুখী। শনিবার (০৩ মার্চ) দুপুর দেড়টার আগেই কানায় কানায় পূর্ণ হয়ে গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থল। 

তবে এখনও দূর-দূরান্ত থেকে পায়ে হেঁটে মানুষ জনসভাস্থলের দিকে ছুঁটছেন। সকাল থেকেই প্রধানমন্ত্রীর এ জনসভা অভিমুখে হাজার হাজার নারী-পুরুষের স্রোত।

মহানগরী ছাড়াও বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা ও গ্রামাঞ্চল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ যোগ দিচ্ছেন জনসভায়।  

জনসভাকে কেন্দ্র করে খুলনা শহর পরিণত হয়েছে মিছিলের নগরীতে। যেন খুলনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মিলনমেলা। দেখে মনে হচ্ছে খুলনার সব পথ এসে মিশেছে সার্কিট হাউজ মাঠে। দলীয় নেতাকর্মীদের স্লোগানে প্রকম্পিত হয়ে উঠছে জনসভার আশপাশ।  

রূপসা পাড়ের লাখো মানুষের প্রাণের উচ্ছ্বাসের কোনো কমতি নেই। এখন কেবল প্রধানমন্ত্রী শেখ হাসিনার অপেক্ষা। দুপর থেকেই জনসভা জনসমুদ্রে রূপ নেয়। জনসভায় অংশ নিতে আসা অনেকের হাতে রয়েছে নৌকা প্রতীক। দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকেও আসছে মিছিল।

জনসভায় সভাপতিত্ব করছেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ। আওয়ামী লীগের স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা বক্তৃতা করছেন। শনিবার বিকেলে সার্কিট হাউজ মাঠের এ জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সকাল ১০টা ৪৫ মিনিটে খুলনায় পৌঁছে খালিশপুরের ঈদগাহ ময়দানে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের জাতীয় সম্মেলনে যোগ দেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা,  মার্চ ০৩ , ২০১৮
এমআরএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।