খালেদার বিলম্বিত জামিনে আইনমন্ত্রী নিজেই দায়ী: রিজভী
[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১ ভাদ্র ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
bangla news

খালেদার বিলম্বিত জামিনে আইনমন্ত্রী নিজেই দায়ী: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৭ ৭:২২:০৮ পিএম
নয়াপল্টনে রিজভীর সংবাদ সম্মেলন/

নয়াপল্টনে রিজভীর সংবাদ সম্মেলন/

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিলম্বিত হওয়ায় আইনমন্ত্রী আনিসুল হককে দায়ী করলেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, কীভাবে জামিন বিলম্বিত করা যায়, যাতে উচ্চতর আদালতের কাছে কাগজপত্র না যায় সেজন্য নানা ফন্দি-ফিকির, চক্রান্ত ও অনাচারমূলক কাজ করছে তারা (সরকার)। এর জন্য প্রধানত দায়ী আইনমন্ত্রী নিজেই। 

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। 

এর আগে রিজভী আহমেদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃহস্পতিবার (১ মার্চ) রাজধানীসহ সারাদেশে দলের বক্তব্য সম্বলিত 'লিফলেট বিতরণ' কর্মসূচি ঘোষণা করেন। 

সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ন্যাশনাল জাস্টিস কো-অর্ডিনেশন কমিটির (এনজেসিসি) উদ্বোধনী অনুষ্ঠান শেষে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছিলেন, 'আইনজীবীদের ভুলের কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জেলে যেতে হয়েছে। তার আইনজীবীরা আইনি প্রক্রিয়ায় না লড়ে বরং সরকারকে দোষারোপ করে যাচ্ছেন।'

আইনমন্ত্রীর দেয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে রিজভী বলেন, আইনমন্ত্রীর এই বক্তব্য সঠিক নয়। আমাদের সিনিয়র আইনজীবীরা সব শক্তি দিয়ে আইনি লড়াই করে যাচ্ছেন।

আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনারাইতো (আইনমন্ত্রী) ক্ষমতায় আছেন। সব কিছু আপনাদের কাছে। জামিনের নথি বা অন্য কিছু এই বিষয়গুলো সরকারের লোকজনদের কাছেই থাকে। তাহলে সেসব সেখানে যায়নি কেন? কথায় বলে, 'উদোর পিন্ডি বুদোর ঘাড়ে'। আওয়ামী লীগ মানেই হচ্ছে সত্যের বরখেলাপ ও পরস্পরবিরোধী বক্তব্যের সেরা দৃষ্টান্ত। 

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি নিয়ে নানা প্রশ্ন শোনা যাচ্ছে এমন প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী বলেন, আমাদের আন্দোলন শান্তিপূর্ণ। এসব কর্মসূচি নিরিহ কর্মসূচি নয়, এর ব্যাপ্তি ব্যাপক। এই কর্মসূচি করতে গিয়ে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী কী অবস্থা করে? আমাদের এসব শান্তিপূর্ণ কর্মসূচিতে তারা বাধা দিয়েছে, নেতা-কর্মীদের গ্রেফতার করেছে, হামলা করেছে, জলকামান ব্যবহার করেছে।

খালেদা জিয়ার মুক্তিতে গড়িমসি হলে বিএনপি হাত গুটিয়ে থাকবে না জানিয়ে তিনি বলেন,  আমরা লাগাতার কর্মসূচি করে যাচ্ছি। যদি দেখি সরকার গড়িমসি করছে। খালেদা জিয়াকে মুক্ত করতে তারা যদি কোনো ধরনের ষড়যন্ত্রমূলক পথ অবলম্বন করে থাকে তখন তো নিশ্চয়ই আমরা হাত গুটিয়ে ঘরে বসে থাকবো না। আমাদের হাত আকাশের দিকে ঊর্ধ্বগামী হবে, আমরা প্রতিবাদে রাজপথে ইট-কাঠ-কংক্রিটের মধ্যে নেমে পডবো। 

এসময় আরও উপস্থিত ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, ইশতিয়াক আজিজ উলফাত, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
এএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa