[x]
[x]
ঢাকা, বুধবার, ৭ আষাঢ় ১৪২৫, ২০ জুন ২০১৮

bangla news

সরকারের ‘প্রচারণা’ বন্ধে ইসির ব্যবস্থা চান মওদুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৬ ৭:৩১:৩৪ পিএম
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ

ঢাকা: নির্বাচনী প্রচারণায় সমান সুযোগ চেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ইসির উচিত হবে চিঠি লিখে সরকারকে বলা যে, হয় নির্বাচনী প্রচারণা বন্ধ করুন, না হয় বিএনপিসহ সব রাজনৈতিক দলগুলোকে সমান সুযোগ দিন।

এ সময় প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণার সমালোচনা করে মওদুদ বলেন, কী চমৎকার দৃশ্য আমরা দেখতে পাচ্ছি। সরকারি অর্থ খরচ করে তাদের নেত্রী ভোট চেয়ে বেড়াচ্ছেন, আর আমাদের নেত্রী জেলে। 

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুণি মিলনায়তনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন। 

মওদুদ বলেন, নির্বাচন কমিশনের উচিত হবে এ বিষয়ে সরকারকে জানানো। সংবিধানে এমনতো কোনো মানা নেই যে, ইসি সরকারের কাছে চিঠি লিখতে পারবে না। তারাও (বিএনপি) যাতে প্রচারণার সমান সুযোগ পায়, জনগণের কছে যেতে পারে এবং দলীয় প্রতীক 'ধানের শীষে' ভোট চাইতে পারে। তবেই বলা যাবে দেশে গণতন্ত্র আছে।  

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপির আর প্রয়োজন নেই আওয়ামী লীগের বিরুদ্ধে প্রচারণার। কারণ বিএনপি মাঠে নামলেই রাজনৈতিক চিত্র বদলে যাবে। মানুষের জোয়ারে ভেসে যাবে আওয়ামী লীগ। 

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
এএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa