ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গ্রেফতার এড়াতে নয়াপল্টন অফিসে বিএনপি নেতাকর্মীরা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
গ্রেফতার এড়াতে নয়াপল্টন অফিসে বিএনপি নেতাকর্মীরা বিএনপি অফিসের সামনে ডিবি সদস্যরা/ছবি: জি এম মুজিবুর

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটির ডাকা পূর্ব ঘোষিত ‘কালো পতাকা’ প্রদর্শন কর্মসূচি দফায় দফায় পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে।

পরে পুলিশের জলকামান, লাঠিচার্জ ও টিয়ারশেলে ছত্রভঙ্গ হয়ে গ্রেফতার এড়াতে অনেক নেতাকর্মী কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নিয়েছে। তবে বেলা একটার কিছু পরে দলীয় কার্যালয় থেকে একে এক দলটির মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ড. মইন খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আবদুল আওয়াল মিন্টু ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস বের হয়ে যেতে দেখা গেছে।

এদিকে দলীয় কার্যালয়ের বাইরে সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনীল সদস্যরা অবস্থান করছে। এছাড়া কার্যালয়ের আশপাশে বিপুল সংখ্যক পুলিশের সতর্কাবস্থান দেখা গেছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ‘কালো পতাকা প্রদর্শন’ কর্মসূচিতে যোগ দিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয় নেতাকর্মীরা। পরে সাড়ে দশটার দিকে কালো পতাকা নিয়ে অবস্থানকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান, লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে।

তবে দুপুরের দিকে পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে গেলেও বিএনপির কার্যালয়ে এখনো নেতাকর্মীদের মধ্যে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে।

সাদা ও পোশাকপরা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপির কার্যালয়ের সামনে বিভিন্ন প্রকার সাজোয়াযান নিয়ে অবস্থান করছেন। কার্যালয় থেকে বিএনপির কোনো নেতাকর্মী বের হওয়ার চেষ্টা করলেই পুলিশ তাদের গ্রেফতারের চেষ্টা করছে। আর গ্রেফতার এড়ানোর জন্যই বিএনপির কোনো নেতাকর্মী কার্যালয় থেকে বের হচ্ছেন না।

সরেজমিনে আরও দেখা যায়, সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দফায় দফায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে গিয়ে ঘোরাঘুরি করছেন। বিএনপির কোনো নেতাকর্মী ফটকে উঁকি দেওয়ার চেষ্টা করলেই পুলিশ তাদের আটকের চেষ্টা করছেন।

পুলিশি সূত্র জানায়, সকাল থেকে এখন পর্যন্ত বিএনপির নারী নেতাকর্মীসহ প্রায় ৩৫ জন জনকে আটক করা হয়েছে।

মতিঝিল বিভাগের এডিসি শিবলী নোমান বাংলানিউজকে বলেন, বিশৃঙ্খলা করার চেষ্টা হলে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়। এদের নাম পরিচয়ের যাচাই বাছাই চলছে।

**নয়াপল্টন থেকে আলালসহ আটক ৫

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
এমএসি/পিএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।