ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

গাইবান্ধা-১ আসনে উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
গাইবান্ধা-১ আসনে উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দ

গাইবান্ধা: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) শুন্য আসনে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী চার প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত আফরোজা বারী (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারি (লাঙল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) জিয়া জামান খাঁন (আম) ও গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ) প্রতীক পেয়েছেন।

রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার জি.এম সাহাতাব উদ্দিন প্রতীক বরাদ্দের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে বলেন, নির্ধারিত দিনে চার প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

আজ থেকে প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা শুরু করতে পারবেন। তবে সব প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, এ আসনে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। কিন্তু যাচাই-বাছাইয়ের দিনে ত্রুটিজনিত কারণে স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব মাসুদের মনোনয়নপত্র বাতিল করা হয়। বর্তমানে এ আসনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আগামী ১৩ই মার্চ এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সুন্দরগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ১৫ ইউনিয়নের ভোটার ১০৯ কেন্দ্রে তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।