ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

নয়াপল্টন থেকে আলালসহ আটক ৩৫

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
নয়াপল্টন থেকে আলালসহ আটক ৩৫ পুলিশের জালে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দলটির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ দলটির ‘প্রায় ৩৫ জন’ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১২টার দিকে তাদের আটক করে পুলিশ ভ্যান ও সিএনজিতে চড়িয়ে নিয়ে যাওয়া হয়।

আটক নেতাকর্মীদের মধ্যে আলাল ছাড়াও তিনজনের নাম জানা গেছে।

এ তিনজন হলেন- বিএনপির সহ-জলবায়ু পরিবর্তন বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবলু, নির্বাহী কমিটির সদস্য রাশেদা বেগম ও নেওয়াজ হালিমা।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে দলটির ‘কালো পতাকা প্রদর্শন’ কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়ে যাওয়ার পর এই নেতাকর্মীদের আটক করে নিয়ে যাওয়া হয়।  

তবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়ে প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করে নিয়ে গেছে পুলিশ।

আইন-শৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, শনিবার বেলা ১১টায় কর্মসূচি আহ্বান করা হলেও সকাল ৯টা থেকে বিএনপি এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় জমায়েত হতে থাকেন।  

বিনা অনুমতিতে রাস্তা দখল করে কর্মসূচি পালনের করতে চাইলে পুলিশ তাদের লক্ষ্য করে জলকামান ছোড়ে। এরপর নেতাকর্মীরা কার্যালয়ের ফটকে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন।  

এসময় কার্যালয়ের ভেতরেও কাঁদানে গ্যাস ছোড়া হয় বলে দাবি বিএনপির। এতে আহত হন দক্ষিণ কেরাণীগঞ্জ বিএনপির সভাপ‌তি অ্যাড‌ভো‌কেট নিপুর রায় চৌধুরীসহ প্রায় ২০ জন। নিপুর রায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য কারাবন্দি গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ। তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা যায়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শিবলী নোমান বাংলানিউজকে জানান, আনুমানিক ৩৫ জনকে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
ডিএইচবি/জিএমএম/পিএম/এমএসি/এএম/এইচএ

** পুলিশি বাধায় বিএনপির ‘কালো পতাকা’ প্রদর্শন পণ্ড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।