ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলার নিন্দা ফখরুলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৮
শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলার নিন্দা ফখরুলের নয়াপল্টনে ব্রিফ করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: বিএনপির পূর্বঘোষিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর লাঠিচার্জ-টিয়ারশেল নিক্ষেপসহ নেতাকর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উস্কানিতে পুলিশ রঙিন পানি ছিটিয়েছে, লাঠিচার্জ করে নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করেছে।



ফখরুল বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি হামলা অবিলম্বে বন্ধ করা না হলে দায়ভার সরকারকেই নিতে হবে।

 

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমরা সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চেয়েছিলাম, কিন্তু তারা দেয়নি। এর প্রতিবাদে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) আমরা শান্তিপূর্ণ কর্মসূচি দিয়েছিলাম। কর্মসূচি মতে শনিবার সকাল ৯টা থেকে দলীয় নেতাকর্মীরা কালো পতাকা নিয়ে শান্তিপূর্ণভাবে নয়াপল্টনে জড়ো হতে থাকে। সোয়া ১০টার দিকে পুলিশ অতর্কিত গ্রেফতার শুরু করে এবং সাড়ে ১০টার দিকে রঙিন পানি ছিটিয়ে আমিসহ দলের সিনিয়র নেতা এবং অন্যান্য কর্মীদের ভিজিয়ে দেয়। তাদের লাঠিচার্জে বহুনেতাকর্মী আহত হয়েছেন।

সংবাদ সম্মেলনে ফখরুল আরও অভিযোগ করে বলেন, নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়েছে। এতে ভেতরে থাকা লোকজন গ্যাসে মারা যাবার অবস্থা তৈরি হয়েছিল। পরে সেখান থেকে নারীসহ বহু নেতাকর্মীতে ধরে নিয়ে গেছে পুলিশ।  

এ সময় বিএনপি মহাসচিব বলেন, তারা (আওয়ামী লীগ) আবারো প্রমাণ করলো দেশে এখন গণতন্ত্র নেই। দেশে এখন একদলীয় শাসন কায়েম করা হচ্ছে। আইনের শাসন এবং আওয়ামী লীগ একসঙ্গে চলতে পারে না।

গত কয়েকদিন ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সরকারি বিভিন্ন মন্ত্রী-এমপিদের বক্তব্যে উদ্বৃতি দিয়ে ফখরুল বলেন, তাদের একটা কথা দৃষ্টি কেড়েছে, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে তারা ষড়যন্ত্র দেখছে। এ অবৈধ সরকার সারাক্ষণ চেষ্টা করছে উস্কানি দিয়ে পরিস্থিতি ঘোলাটে করতে।  

এসময় দলের স্থায়ী কমিটির ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪৭, ২০১৮
এএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।