ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুর্নীতিবাজদের রক্ষা করাই বিএনপির কাছে মুখ্য

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
দুর্নীতিবাজদের রক্ষা করাই বিএনপির কাছে মুখ্য বক্তব্য রাখছেন হাছান মাহমুদ/ছবি: বাংলানিউজ

ঢাকা: দুর্নীতিবাজদের রক্ষা করাই বিএনপির কাছে মুখ্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।
 

বৃহস্পতিবার (২২ ফেব্রোয়ারি) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত 'আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বরেণ্য পরমাণু বিজ্ঞানি ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে' আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাক্ষরেই জিয়া অরফানেজ ট্রাস্টের টাকা উত্তোলন করা হয়েছিল এবং সেই টাকা দিয়েই তারেক ও কোকোর নামে জমি কেনা হয়েছিল।

এটা দিবালোকের মতো স্পষ্ট অথচ এটা নিয়ে বিএনপি জনগণকে বিভ্রান্ত এবং আদালতকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। সুতরাং বিএনপি নেতাদের বক্তব্যে মনে হচ্ছে দল রক্ষা করার চেয়ে দুর্নীতিবাজ দল প্রধানকে রক্ষা করাই তাদের কাছে মুখ্য।

'কারাগারে খালেদা জিয়াকে সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে না' বিএনপি নেতাদের এমন অভিযোগের সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের ইতিহাসে এমন কোনো উদাহারণ না থাকা শর্তেও এবং জেল কোর্ডের মধ্যে না থাকা শর্তেও তিনি তার পছন্দনীয় গৃহপরিচারিকাকে সঙ্গে রাখার সুযোগ পেয়েছেন।

'খালেদা জিয়াকে ছাড়া ভারাক্রান্ত মন নিয়ে শহিদ দিবস পালন করেছেন'- মির্জা ফখরুলের সাম্প্রতিক বক্তব্যের জবাবে তিনি বলেন, খালেদা জিয়া মেট্রিকে উর্দুতে পাস করেছিলেন এবং বাংলাতে ফেল করেছিলেন। অর্থাৎ তার কাছে উর্দু অনেক পছন্দনীয় বিষয় ছিলো বাংলা না। সেই ছোট বেলা থেকেই উর্দু প্রীতি যে তার বেশি ছিলো তার প্রমাণ হচ্ছে তার মেট্রিকের মার্কশিট। সুতরাং জিয়াকে ছাড়া ভাষা দিবস পালনে ভারাক্রান্ত হওয়ার কোনো কারণ নাই।

প্রয়াত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭৬তম জন্মবার্ষিকীতে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, ড. এম এ ওয়াজেদ মিয়া কখনো প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী হিসেবে পরিচয় দিতেন না। সেই পরিচয় তার কাছে মুখ্য ছিলো না। তিনি একজন নিভৃতচারী মানুষ ছিলেন। তিনি তার সন্তানদের মানুষের মতো মানুষ করতে পেরেছেন।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।