ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

প্রধানমন্ত্রীর জনসভায় জাতীয় নির্বাচনের শোডাউন

শামীম খান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
প্রধানমন্ত্রীর জনসভায় জাতীয় নির্বাচনের শোডাউন প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে যাওয়া রঙিন একটি মিছিল

রাজশাহী থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজশাহীর জনসভাস্থলের দিকে ছুটছে মানুষের স্রোত। শহরের বিভিন্ন প্রান্ত থেকে হাজারো মানুষের খণ্ড খণ্ড মিছিল ছুটে আসছে জনসভাস্থলে। রাজশাহী শহর পরিণত হয়েছে মিছিলের নগরীতে। আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে আয়োজিত প্রধানমন্ত্রীর জনসভা দৃশ্যত রূপ নিয়েছে একাদশ জতীয় নির্বাচনের শোডাউনে।

রাজশাহীর আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে রাজশাহীর ৯ উপজেলাসহ আশপাশের জেলা থেকে আওয়ামী লীগ ও এর সহযোগী বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সমবেত হচ্ছেন। দূর-দুরান্ত থেকে মানুষ ট্রাক ও বাসে চড়ে এসে শহরে প্রবেশ করছেন।

 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকেই নেতা-কর্মী-সমর্থকরা আসতে শুরু করেন জনসভা মাঠের দিকে। দুপুর ১২টার আগেই রাজশাহী শহর পরিণত হয় মিছিলের নগরীতে। শহরের প্রতিটি রাস্তা ধরে বিভিন্ন এলাকা থেকে মিছিল এসে মিশছে মাদ্রাসা মাঠে।

মিছিলে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা নৌকা স্লোগানে মুখরিত হয়ে উঠেছে গোটা শহর। আগামী জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহীর বিভিন্ন আসনের সম্ভাব্য প্রার্থীদের সমর্থনেও মিছিল করছেন নেতা-কর্মী-সমর্থকরা।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রীর এ জনসভায় ৫ লক্ষাধিক মানুষের জমায়েত হবে বলে প্রত্যাশা করছে স্থানীয় আওয়ামী লীগ। সেই অনুযায়ী প্রস্তুতি ও প্রচার চালানো হয়েছে বলে জানিয়েছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

বৃহস্পতিবার দুপুর ২টায় রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জনসভার কাজ শুরু হবে। রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ এ জনসভার আয়োজন করেছে। বিকেল ৩টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানন্ত্রী শেখ হাসিনা জনসভা মঞ্চে আসবেন।

জনসভা মঞ্চ থেকেই প্রধানমন্ত্রী রাজশাহীর ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ২০টি প্রকল্পের উদ্বোধন ৯টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮ 
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।