ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনা এখন বিশ্বনেতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
শেখ হাসিনা এখন বিশ্বনেতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শরীয়তপুর: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জ্বল হোসেন চৌধুরী মায়া এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেতা নন, তিনি এখন বিশ্বনেতা। তিনি চ্যাম্পিয়ন অব দা আর্থ, মাদার অব হিউম্যানিটি উপাধিতে ভূষিত হয়েছেন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুচাইপট্টি ইউনিয়নে বন্যা আশ্রয় কেন্দ্র উদ্বোধন উপলক্ষে ইউনিয়ন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন এ সুধী সমাবেশের আয়োজন করে।

খালেদা জিয়াকে দুর্নীতির মহানেত্রী আখ্যা দিয়ে মন্ত্রী বলেন, আজ বিশ্বের সব দেশেই শেখ হাসিনার প্রশংসা করা হচ্ছে। শেখ হাসিনার রাষ্ট্র পরিচালনা এবং উন্নয়ন দেখে বিশ্ব নেতারা তার কাছ থেকে পরামর্শ নেন। তিনি কোনো আন্দোলনে ভয় পান না, অন্যায়ের কাছে মাথা নত করেন না। শেখ হাসিনা যে দলের সভানেত্রী সে দলের কর্মী হিসেবে কাজ করতে পেরে আমি গর্বিত। তার পেছনে কাজ করে মৃত্যুকেও আলিঙ্গন করতে দ্বিধাবোধ করি না।

মন্ত্রী বলেন, বন্যা, ঘূর্নিঝড় মোকাবেলা করতে গিয়ে আমাকে ৪০টি জেলা সফর করতে হয়েছে। যেখানেই গিয়েছি সেখানেই মানুষ বলেছে শেখ হাসিনার সরকার, বারবার দরকার। মানুষ এ কথা বলে কারণ, তারা বুঝতে পেরেছে শেখ হাসিনা থাকলে দেশ ভালো থাকবে, দেশের উন্নয়ন হবে, দেশের মানুষ পেটপুরে খেতে পারবে, শান্তিতে ঘুমাতে পারবে এবং দেশে গণতন্ত্র থাকবে।

সারাবিশ্বের কোথাও বিনামূল্যে বই বিতরণ করে না। বছরের প্রথমদিন ৩৫ কোটি বই বিনামূল্যে বিতরণ করেছে দৃষ্টান্ত স্থাপন করেছে শেখ হাসিনার সরকার। খালেদা জিয়া ক্ষমতায় থাকা অবস্থায় মাত্র ৩২শ’ মেগাওয়াট বিদ্যুৎ ছিল। ২৪ ঘণ্টার মধ্যে ১৬ থেকে ১৮ ঘণ্টা লোডশেডিং থাকতো। ৩২শ’ মেগাওয়াট থেকে এখন সাড়ে ১৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন হয়। শতকরা ৯০ শতাংশ ঘরে আজ বিদ্যুৎ পৌঁছে গেছে। প্রধানমন্ত্রী বলেছেন, ২০১৮ সালের মধ্যে ১৬ কোটি মানুষের প্রত্যেকের ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে এসব সম্ভব, যোগ করেন মন্ত্রী।

তিনি বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর মতো এতো বড় সেতু নির্মাণের সাহস একমাত্র শেখ হাসিনাই দেখাতে পেরেছেন।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, গোসাইরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিন, গোসাইহরাট উপজেলা আওয়ামী লীগ সভাপতি শাজাহান শিকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।