ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের আহ্বান ফখরুলের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের আহ্বান ফখরুলের আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর-ছবি-বাংলানিউজ

ঢাকা: দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, অহংকার, দাম্ভিকতা বাদ দিয়ে দেশকে রক্ষার জন্য, চলমান সংকট কাটিয়ে উঠার জন্য দেশের সব রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনায় বসুন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ন্যাশনাল পিপলস পার্টি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, আলোচনায় বসে কিভাবে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে তার ব্যবস্থা করুন।

একইসঙ্গে অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি করেন তিনি।  

আলোচনা সভায় সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, নিজের পার্টির কথা ভাবুন। ক্ষমতার বাইরে গেলে আপনাদের কি হবে তা একবার ভাবুন। কোথায় গিয়ে দাঁড়াবেন সেটাও একবার ভাবুন। এই সস্তা কথা বলার কি দরকার, আসল জায়গায় আসুন। আসল জায়গা হলো, আপনারা যে কোটি মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছেন, তাদের গণতান্ত্রিক অধিকার হরণ করেছেন সেটা কিভাবে ফিরিয়ে দেবেন সেই কথা ভাবুন।

সরকার ছলচাতুরি করে টিকে আছে মন্তব্য করে তিনি বলেন, তাদের কাছে শক্তি আছে, অস্ত্র আছে, রাষ্ট্রযন্ত্র আছে। এগুলো দিয়ে যারা বিরোধী মতে কথা বলছে তাদের দমন করছে।

সংকটকালীন মুহূর্তে আমরা বাস করছি জানিয়ে তিনি বলেন, এই সংকট থেকে পরিত্রাণ পেতে জাতীয় ঐক্য সৃষ্টি করতে রাজনৈতিক দল, সুশীল সমাজ, দেশপ্রেমিক এবং গণতন্ত্রকামী মানুষ এগিয়ে আসুন।  

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
এএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।