ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আন্দোলন করেই খালেদাকে মুক্ত করবো: ফখরুল 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
আন্দোলন করেই খালেদাকে মুক্ত করবো: ফখরুল  প্রেসক্লাবের সামনে মানববন্ধনে বিএনপির নেতাকর্মীরা-ছবি-বাংলানিউজ

ঢাকা:  আন্দোলন করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে নিয়ে আসা হবে। দেশ এবং খালেদা জিয়া আজ একাকার হয়ে গেছে। তাকে মুক্ত করে আনতে হবে। অবিলম্বে আমি তার মুক্তির দাবি জানাই। 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা বলেন।  

ফখরুল বলেন, পৃথিবীর ইতিহাস বলে ফ্যাসিবাদের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকা যায় না।

দেশে হত্যা, খুন, ডাকাতি, বাড়ি দখল চলছেই। প্রতিটা দিন প্রশ্ন ফাঁস হচ্ছে। ব্যাঙ্কিং ব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে। এগুলোর কোনও বিচার হয় না। আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ হয়ে এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটাতে হবে।

খালেদা জিয়ার রায়ের কপি পেতে বিলম্ব হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, পাঁচ কর্মদিবসের মধ্যে রায়ের সার্টিফাইড কপি দেওয়ার বাধ্যবাধকতা থাকলেও আমরা আজও পাইনি। খালেদা জিয়াকে নির্জন কারাগারে রাখা হয়েছে। অন্যায়ের সঙ্গে কোনোদিন আপোষ করেননি বলে আজ তার এই অবস্থা। তিনি যাওয়ার সময় আমাদের মাথা নত না করে আন্দোলন চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না। কারণ জনগণের ভোটে তারা নির্বাচিত হয়নি। ২০১৪ সালে তারা অনৈতিকভাবে ক্ষমতা দখল করেছে। সেই কারণেই আজ রাষ্ট্রের প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে তাদের আয়ত্তে নিয়েছে।  

ফখরুল বলেন, বিচার বিভাগকে তারা দলীয়করণ করে ফেলেছে। এই দলীয়করণের মধ্যেই খালেদা জিয়াকে সাজা দেওয়ার পরে তারা ন্যূনতম সুযোগ-সুবিধাও দিচ্ছে না।

সংগঠনটির সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন কাশফিয়া আরা হক, হালিমা আইরিন, আমেনা খাতুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
এমএএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।