ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার জন্য নাস্তা নিয়ে কারাফটকে গয়েশ্বরের অনুসারীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
খালেদার জন্য নাস্তা নিয়ে কারাফটকে গয়েশ্বরের অনুসারীরা খালেদা জিয়ার জন্য নাস্তা নিয়ে কারাফটকে অ্যাড‌ভো‌কেট নিপুর রায় চৌধুরীসহ নেতাকর্মীরা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য সকালের নাস্তা নিয়ে এসেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গ‌য়েশ্বর চন্দ্র রা‌য়ের অনুসারী নেতাকর্মীরা। তবে তাদের সেসব নাস্তা ভেতরে নেওয়ার অনুমতি দেওয়া হয়নি।

দ‌ক্ষিণ কেরানীগঞ্জ বিএন‌পির সভাপ‌তি অ্যাড‌ভো‌কেট নিপুর রায় চৌধুরীর নেতৃত্বে সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকাল সা‌ড়ে ১০টায় ক‌য়েকজন নেতাকর্মী এক‌টি ভ্যানে ডালা সা‌জি‌য়ে নাস্তা নিয়ে আসেন। এরমধ্যে বেশিরভাগই ছিল বিভিন্ন ফলমূল।

কারাফট‌কে নিপুর রায় চৌধুরী বাংলানিউজকে জানান, খালেদা জিয়ার পছন্দের ফলমূলসহ নাস্তা নিয়ে এসেছেন তারা। ভেতরে পাঠানোর জন্য যোগাযোগ করেছেন।

তবে বেলা ১২টার দিকে জানা যায়, কারা অধিদফতরে অনুমতির জন্য আবেদন করলেও কোনো সাড়া মেলেনি। তাই কারাফটকে মিনিট পাঁচেকের মতো মিছিল করতে দেখা যায় তাদের। সোয়া ১২টার দিকেও কারাফটকে অবস্থান করছিলেন ওই নেতাকর্মীরা।

এ‌দি‌কে, বেলা ১২টায় খালেদার সঙ্গে দেখা করতে আসেন বিএন‌পির কেন্দ্রীয় নেতা সৈয়দা আসিফা আশরাফী পা‌পিয়া, শি‌রিন সুলতানা, বিল‌কিস ইসলাম, ড. দে‌লোয়ারা হো‌সেন, রোকসানা খানম মিতুন, লায়লা বেগম, নুর জাহান ইয়াস‌মিন, আ‌য়েশা সি‌দ্দিকা, ফ‌রিদা ইয়াস‌মিন, মিতু চৌধুরী ও হো‌সনে আরা খানম লিজা। দলীয় প্রধানের অনুমতি পেতে তারাও কারা অ‌ধিদফতরে যোগাযোগ করে সাড়া পাননি।

ডালা সাজিয়ে আনা ফলমূলসহ নাস্তা।  ছবি: ডিএইচ বাদল
বিদেশ থেকে জিয়া অরফানেজ ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছর এবং তার ছেলে তারেক রহমানসহ অন্য পাঁচ আসামিকে ১০ বছরের কারাদণ্ড দেন আদালত।  

রায় ঘোষণার পর থেকেই সাবেক প্রধানমন্ত্রী খালেদাকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

অবশ্য খালেদাকে কারাগারে পাঠানোর আগে আটক হন গয়েশ্বর রায়। তিনি নিজেও বন্দি রয়েছেন কারাগারে।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮/আপডেট ১২৩৫ ঘণ্টা
এসএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।