ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রায়ের কপি ও ডিভিশন নিয়ে ধোঁয়াশা সৃষ্টি করছে বিএনপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
রায়ের কপি ও ডিভিশন নিয়ে ধোঁয়াশা সৃষ্টি করছে বিএনপি আলোচনা সভায় খাদ্যমন্ত্রী-ছবি-বাংলানিউজ

ঢাকা: খালেদা জিয়ার দূর্নীতি মামলার রায়ের সার্টিফাইড কপি এবং ডিভিশন নিয়ে জনগণের কাছে ধোঁয়াশা সৃষ্টি করছে বিএনপির আইনজীবীরা বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

রোববার (১৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  

মন্ত্রী বলেন, বিএনপি রাজনীতির নামে মানুষকে ভুল বোঝানোর কাজটা অনেক আগে থেকেই করছে।

কিন্তু তাদের এ চেষ্টা কখনই সফল হয়নি। জনগণ তাদের চেনে। আমি তাদের বলবো এই ধোঁয়াশা সৃষ্টির কাজ বন্ধ করুন। যদি বিএনপি নামক এই দলটির মৃত্যু ঘটাতে না চান তাহলে শান্তিপূর্ণভাবে নির্বাচনে অংশ নেন ও এই ভাওতাবাজি বাদ দেন।  

উশৃঙ্খলা সৃষ্টি করলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আপনাদের ছাড় দেবে না উল্লেখ করে তিনি বলেন, আজ আন্দোলনের নামে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে যে অনাসৃষ্টি করেছেন তা অত্যন্ত ঘৃণ্যতম কাজ। আপনাদের এরকম বিশৃঙ্খলাপূর্ণ কাজকে সরকার, প্রশাসন এমনকি জনগণও সহ্য করবে না। দয়া করে দেশকে নৈরাজ্যের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করবেন না।  

খালেদা জিয়ার জন্য নির্বাচন থেমে থাকবে না উল্লেখ করে তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন পরিচালনা করবেন নির্বাচন কমিশন এবং তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। সেখানে বিএনপি বা খালেদা জিয়া অংশগ্রহণ করবে কি করবে না তা নিয়ে সরকার বা আওয়ামী লীগের কোনো মাথাব্যাথা নেই। তবে আমরা চাই আপনারা নির্বাচনে অংশগ্রহণ করুন। তাতে করে আমাদের গণতন্ত্রের চর্চাটা আরও সুচারু হবে।

সংগঠনটির সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, অরুপ চন্দ্র রানা, খাদেমুল চৌধুরী বিশ্বাস, ইসতিয়াক রুবেলসহ অন্যরা।

এ সময় বক্তারা সংগঠনটির প্রয়াত নেতা গোলাম মোস্তফার রাজনৈতিক অবদান নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের কার্যালয় ভাঙচুর ও বঙ্গবন্ধুর ছবির অমর্যাদা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এমএএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।