ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সোমবার খালেদার রায়ের কপি দেয়ার আশ্বাস বিচারকের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
সোমবার খালেদার রায়ের কপি দেয়ার আশ্বাস বিচারকের নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপি প্রধান খালেদা জিয়া

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের অনুলিপি (কপি) সোমবার (১৯ ফেব্রুয়ারি) পাওয়া যাবে বলে আদালত সূত্রে জানা গেছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া রায়ের কপির বিষয়ে আদালতে শুনানি করেন।

আদালত সূত্র জানায়, ঢাকার ৫ম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান সোমবার রায়ের কপি দেওয়ার আশ্বাস দেন খালেদার আইনজীবীকে।

সানাউল্লাহ মিয়া রোববার বিকেলেই রায়ের কপি দেওয়ার জন্য অনুরোধ করলেও তার জবাব দেননি বিচারক।

আদালত থেকে বের হয়ে সানাউল্লাহ মিয়া বাংলানিউজকে বলেন, রায়ের কপি চেয়ে আমরা আদালতে শুনানি করেছি। রোববার বিকেলেই রায়ের কপি দেওয়ার আশ্বাস দিয়েছেন বিচারক। সানাউল্লাহ মিয়ার সঙ্গে থাকা অন্য আইনজীবীরাও একই কথা বলেন।

তবে সংশ্লিষ্ট আদালতের পেশকার মোকাররম বাংলানিউজকে বলেন, শুনানিতে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া রোববার বিকেলেই রায়ের কপি দেওয়ার জন্য বিচারককে অনুরোধ করেন। কিন্তু বিচারক তাদের সোমবার রায়ের কপি দেওয়ার আশ্বাস দেন।

রায়ের কপি পেতে গত ১২ ফেব্রুয়ারি আদালতে ৩ হাজার ফলিও (সরকারি যে কাগজে নকল দেওয়া হয়) জমা দেন খালেদার আইনজীবীরা। এই রায়ের কপি পেলে খালেদার পক্ষে হাইকোর্টে আপিল করে জামিনের আবেদন জানাবেন তার আইনজীবীরা। এতে বিএনপি প্রধানের কারামুক্তি মিলবে বলে আশাবাদী দলটির নেতৃত্ব।

বিদেশ থেকে জিয়া অরফানেজ ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছর এবং তার ছেলে তারেক রহমানসহ অন্য পাঁচ আসামিকে ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। ঢাকার ৫ম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় দেন।

রায় ঘোষণার পর থেকেই সাবেক প্রধানমন্ত্রী খালেদাকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এমআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।