ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার দেখা পেতে কারাফটকে বিএনপিপন্থি চিকিৎসকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
খালেদার দেখা পেতে কারাফটকে বিএনপিপন্থি চিকিৎসকরা সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ড্যাব সভাপতি অধ্যাপক ডা. একেএম আজিজুল হক। ছবি: সুমন শেখ

ঢাকা: পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে এসেছেন দলের সমমনা চিকিৎসকদের সংগঠন ড্যাবের নেতারা।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ড্যাব সভাপতি অধ্যাপক ডা. একেএম আজিজুল হকের নেতৃত্বে কারাফটকে আসেন তারা। এরপর খালেদার দেখা পেতে একটি আবেদন জমা দেন কারা মহাপরিদর্শকের (আইজি প্রিজন) কার্যালয়ে।

পরে অপেক্ষমান সাংবাদিকদের ডা. আজিজুল হক বলেন, খালেদা জিয়া কারাগারে কেমন আছেন এবং তার শারীরিক অবস্থা কেমন, এ সব বিষয় জানতে তার সঙ্গে দেখা করতে এসেছি। তাছাড়া কয়েক বছর আগে তার দুই হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। তিনি এ পরিবেশে কিভাবে চলাফেরা করবেন, সে বিষয়ে পরামর্শ দিতে এসেছি।

ড্যাব সভাপতি বলেন, আইজি প্রিজনের কার্যালয়ে আবেদন নিয়ে গিয়েছিলাম কারাগারে যাওয়ার অনুমতি নিতে। কিন্তু তিনি দেশের বাইরে থাকায় আমাদের আবেদনটি তার কার্যালয়ে দিয়ে এসেছি। এখন এটি স্ক্যান করে তারা কাছে পৌঁছানো হবে, তারপর সিদ্ধান্ত জানানো হবে।

খালেদা জিয়ার চিকিৎসার প্রয়োজন আছে কি-না, কিংবা তিনি কোনো চিকিৎসক ডেকেছেন কি-না, এমন প্রশ্নের জবাবে বিএনপি প্রধানের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. মো. রফিকুল কবির সাংবাদিকদের বলেন, তিনি এখন কারাগারে, তিনি এসব বিষয় আমাদের কিভাবে জানাবেন? তার তো এই সুযোগ নেই। আমরা মনের তাগিদে এসেছি। এর আগেও চেষ্টা করেছিলাম তার দেখা পেতে, কিন্তু প্রশাসন আমাদের যেতে দেয়নি।

এ সময় ড্যাব নেতা ডা. মো. সিরাজুল হক ও ডা. মো. শহীদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এমএসি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।