ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুরের সাবেক এমপি আবদুর রব চৌধুরী আর নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
লক্ষ্মীপুরের সাবেক এমপি আবদুর রব চৌধুরী আর নেই

লক্ষ্মীপুর: বাংলাদেশ সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী, লক্ষ্মীপুর-৪ (রামগতি) আসনের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সিএসপি আবদুর রব চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি……রাজিউন)। 

রোববার (১৮ ফেব্রুয়ারি) ভোরে ঢাকায় নিজ বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুর রব চৌধুরী লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের সেবা গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে।

 তিনি ১৯৯১ ও ১৯৯৬ সালে বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে মনোনয়ন না পেয়ে বিএনপি ছেড়ে আওয়ামী লীগ থেকে নির্বাচন করেন। ওই সময় তিনি আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্যের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ সরকারের সচিব পদে দায়িত্ব পালন করেছেন।  

তার মৃত্যুতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন শোক প্রকাশ করেন।  

মরহুমের নামাজের জানাজা দুপুর ২টা হাই কোর্ট প্রাঙ্গণে, বাদ আসর গুলশান আজাদ মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।  ঢাকা বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানা যায়।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ড. বদরুল হাসান কচি মৃত্যুর সংবাদটি বাংলানিউজকে জানান।

বাংলাদেশ সময়: ১২২ ৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এসআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।