[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৮ মে ২০১৮

bangla news

খালেদাকে ‘কারাগারের রোজনামচা’ পড়তে বললেন মেনন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৭ ৬:০২:২৮ পিএম
অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন রাশেদ খান মেনন। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন রাশেদ খান মেনন। ছবি: বাংলানিউজ

ঢাকা: কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের লেখা ‘কারাগারের রোজনামচা’ বইটি পড়ার কথা বললেন সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগ কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই পরামর্শ দেন।
 
মেনন বলেন, কারাগারে খালেদা জিয়া খাট, শোফাসহ এয়ারকন্ডিশন কক্ষে বসবাস করছেন। সঙ্গে গৃহ পরিচারিকাকেও নিয়েছেন। এসব দেখে মনে হচ্ছে-তিনি ধানমণ্ডি বা গুলশানের কোনো বাসায় আছেন। এখন জেলে বসে তার বঙ্গবন্ধুর লেখা কারাগারের রোজনামচা বইটি পড়া উচিত।

আরও পড়ুন>>
** বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে লাখো মানুষ মারা যাবে
 
‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনাও কারাগারে ছিলেন। তারা কিন্তু এসব সুবিধা ভোগ করেননি। ওয়ান-ইলেভেনের সময়ও তিনি (খালেদা) জেলে ছিলেন, তখন কী এসব সুবিধা ভোগ করেছেন? এরপরও বিএনপি বলছে- জিয়া পরিবারকে নস্যাৎ করতে ষড়যন্ত্র চলছে।’
 
‘সরকার গায়ের জোরে খালেদা জিয়ার মামলার বিচার করছে’ বিএনপির এমন অভিযোগের বিষয়ে তিনি বলেন, খালেদা জিয়া দুর্নীতি করেছেন, আদালত তার বিচার করেছে। আরও যারা দুর্নীতি করছেন তাদের সম্পদ ফেরত আনা হবে। সাবেক প্রধানমন্ত্রী কিংবা বতর্মান প্রধানমন্ত্রী- দুর্নীতি যেই করুক তার বিচার হবে।
 
‘দুর্নীতির দায়ে ভারতের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার বিচার হয়েছে। পাকিস্তান প্রেমী খালেদা জিয়ার প্রিয় নওয়াজ শরিফও দুর্নীতির দায়ে পদ হারিয়েছেন।তিনিও জেলে রয়েছেন,’ যোগ করেন মেনন। 

সেমিনারে অন্যদের মধ্যে কলাবাগান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল, ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও শাহবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদাক এম এ হামিদ এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য দেন। 
 
সেমিনারে মূলপ্রবন্ধ উত্থাপন করেন সংগঠনের সভাপতি নুর উদ্দিন খান। আর সঞ্চালনা করেন বাস্তুহারা লীগের সাধারণ সম্পাদক রাশেদ হাওলাদার।
 
বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
এমএফআই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa