ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

বিএনপি

রোববার জেলা পর্যায়ে স্মারকলিপি দেবে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
রোববার জেলা পর্যায়ে স্মারকলিপি দেবে বিএনপি

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার (১৮ ফেব্রুয়ারি) ঢাকাসহ সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেবে বিএনপি।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সাংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এর আগে এক সংবাদ সম্মেলনে তিনদিনের গণস্বাক্ষর অভিযান, জেলা পর্যায়ে স্মারকলিপি প্রদান এবং জেলা ও উপজেলা পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে যান দলের চেয়ারপারসন খালেদা জিয়া। ঐদিন দুপুরে তাৎক্ষণিক দুইদিনের বিক্ষোভ ঘোষণা করা হয়। এরপর দ্বিতীয় দফায় আরও তিনদিনের কর্মসূচি দেয় দলটি। শান্তিপূর্ণভাবে কর্মসূচি শেষে ফের গণস্বাক্ষর, স্মারকলিপি প্রদান ও বিক্ষোভ কর্মসূচি দেওয়া হয়। যা চলমান রয়েছে।  

সাংবাদিক সম্মেলনে রিজভী বলেন, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে তিনদিনের কর্মসূচির প্রথমদিনে গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এবং তা ঢাকাসহ সারাদেশে চলমান থাকবে। দলের নেতাকর্মীসহ আপামোর জনতা যারা খালেদা জিয়ার মুক্তি প্রত্যাশা করেন তারা এই স্বাক্ষর করবেন এবং সংগ্রহ করবেন।  

গত ৩০ জানুয়ারি থেকে এ পর্যন্ত ৪৭২৫ জন গ্রেফতার হয়েছে জানিয়ে তিনি সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবি জানান।  

এ সময় উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, আবুল খায়ের ভূঁইয়া, ফরহাদ ডালিম ডোনার প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭,২০১৮
এএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।