ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

বিএনপি

উসকানিতে কান না দিয়ে আন্দোলনে নামার ডাক ফখরুলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
উসকানিতে কান না দিয়ে আন্দোলনে নামার ডাক ফখরুলের গণস্বাক্ষর অভিযান কর্মসূচিতে বিএনপি নেতারা। ছবি:বাংলানিউজ

ঢাকা: কারো উসকানিতে কান না দিয়ে কারান্তরীণ খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামীদিনের শান্তিপূর্ণ সব কর্মসূচিতে নেতা-কর্মীদের রাজপথে নামার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত গণস্বাক্ষর অভিযানের প্রাক্কালে তিনি এ আহ্বান জানান।  

নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, এই গণস্বাক্ষর অভিযান চলতে থাকবে, যতদিন না খালেদা জিয়া কারাগার থেকে বেরিয়ে আসছেন।

আপনারা আগামীদিনের শান্তিপূর্ণ কর্মসূচি বাস্তবায়নে রাজপথে নেমে আসবেন।  

এ সময় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সরকারের সমালোচনাও করেন বিএনপি মহাসচিব।  

তিনি বলেন, এই সরকার সম্পূর্ণভবে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। জনগণের কোনো সমর্থন তাদের প্রতি নেই। জনগণের সমর্থন নেই বলে আজকে তারা তাদের সেই পুরনো যে কৌশল একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে দেশনেত্রী খলেদা জিয়াকে কারারুদ্ধ করেছে।  

আরও পড়ুন>>
** 
খালেদার মুক্তির দাবিতে বিএনপির গণস্বাক্ষর অভিযান

‘সারা দেশে এমন কোনো জায়গা নেই যেখানে নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে না। হাজার হাজার মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। এই সরকার জনগণের ওপর চড়াও হয়ে প্রত্যক্ষ নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। কিন্তু ক্ষমতায় টিকে থাকা তাদেরপক্ষে কোনোদিনই সম্ভব হবে না। ’

জনগণের আন্দোলনের মুখে এই সরকারকে বিদায় নিতে হবে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।  

নেতা-কর্মীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আপনাদের ধৈর্য ধরতে হবে। কেউ ধৈর্যহারা হবেন না, বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। আপনারা সবাই সুশৃঙ্খলভাবে প্রতিটি কর্মসূচিতে অংশ নেবেন।  

‘কেন্দ্র ঘোষিত প্রতিটি কর্মসূচি সফল করবেন। কারও উসকানিতে কান দেবেন না। শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে জনগণের বিপ্লব আনতে সব শান্তিপূর্ণ কর্মসূচি সফল করবেন। ’  

খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনের চিন্তা করছে না জানিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ১/১১ এর সময় যারা মাইনাস টু ফর্মুলা বাস্তবায়ন করেছিল তারা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে।  

‘এখন আপনারা খালেদা জিয়াকে মাইনাস করার যে ষড়যন্ত্র করছেন তাতে আপনারাই ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন। এই প্রহসন জনগণ সফল হতে দেবে না। আন্দোলনের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করেই নির্বাচনের মধ্য দিয়ে আগামীদিনের বিজয় অর্জিত হবে, ইনশাআল্লাহ,’ বলেন তিনি।  

এ সময় বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে গণস্বাক্ষর অভিযান শুরু হয়েছে। অনলাইনে বিএনপির ওয়েসাইটেও (www.bnpbangladesh.com) এই গণস্বাক্ষর কর্মসূচি চলবে।  

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
এএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।