ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

রায়ের কপি দিতে বিলম্ব আইনের লঙ্ঘন: মির্জা ফখরুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
রায়ের কপি দিতে বিলম্ব আইনের লঙ্ঘন: মির্জা ফখরুল আইনজীবীদের সঙ্গে বৈঠকে বিএনপি নেতারা। ছবি: বিএনপি কার্যালয়ের সৌজন্যে

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি ‍মামলার রায়ের সার্টিফাইড কপি (সত্যায়িত অনুলিপি) দিতে বিলম্ব করা আইনের সুস্পষ্ট লঙ্ঘন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে আইনজীবীদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
 
মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তি বিলম্ব করতে সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে আইনকে হাতে নিয়ে বেআইনি কাজ করছে।

তাই রায়ের অনুলিপি দেওয়া নিয়ে ইচ্ছাকৃতভাবে ধুম্রজাল সৃষ্টি করা হয়েছে। বেআইনিভাবে তার রায়ের সত্যায়িত অনুলিপি দেওয়া হচ্ছে না।  

‘আইনে রয়েছে পাঁচদিনের মধ্যে সত্যায়িত অনুলিপি দেওয়ার কথা কিন্তু আট দিন পেরিয়ে গেলেও সেটা দেওয়া হয়নি। এটা সম্পূর্ণ আইনের লঙ্ঘন। ’
 
খালেদা জিয়াকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে সরিয়ে দিতে সরকার নীল-নকশা করছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, জনগণ আন্দোলনের মধ্যে দিয়ে এর জবাব দেবে।  

খালেদা জিয়াকে মুক্তির আন্দোলনে দেশের আইনজীবী, পেশাজীবী, শ্রমজীবী, ছাত্র-শিক্ষক সব শ্রেণি-পেশার মানুষকে অংশগ্রহণের আহ্বান জানান তিনি।  
 
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জয়নাল আবেদীন, মীর নাছির উদ্দিন, নিতাই রায় চৌধুরী, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ উপস্থিত ছিলেন।  
 
বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
এএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।