ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিএনপি

কারাফটকে মহিলা দলের দোয়া-মোনাজাত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
কারাফটকে মহিলা দলের দোয়া-মোনাজাত খালেদার মুক্তি কামনায় দোয়া ও মোনাজাত করেছে মহিলা দলের নেত্রীরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারের সামনে পুলিশ ব্যারিকেড দাঁড়িয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি কামনা করে দোয়া ও মোনাজাত করেছে মহিলা দলের নেত্রীরা।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঙ্গে জনা পঞ্চাশেক নেত্রী নাজিমুদ্দিন রোডের মাক্কুশা মাজার মোড়ে পুলিশ ব্যারিকেডের সামনে আসেন। সেখানে দাঁড়িয়ে তারা দলের চেয়ারপারসনের মুক্তির জন্য দোয়া ও মোনাজাত করেন।

মোনাজাত শেষে সাংবাদিকদের সুলতানা আহমেদ বলেন, দেশের তিন বারের সাবেক প্রধানমন্ত্রীকে সরকার অন্যায়ভাবে কারাবন্দি করে রেখেছে। গত আটদিন ধরে আমরা উদ্বিগ্ন। তিনি কেমন আছেন সেটা আমাদের জানতে ইচ্ছে করে। তাই বার বার জেল গেটে ছুটে আসি যদি কোনো খবর পাই।

তিনি বলেন, আমরা জানি ভেতরে যেতে দেবে না, তাই আল্লাহর কাছে বললাম।
আল্লাহ যেন তার দ্রুত মুক্তির ব্যবস্থা করে দেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মহিলা দলের সহ-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, মহিলা বিষয়ক সম্পাদক নূরী আরা সাফা, সি‌নিয়র সহ-সভাপ‌তি নুরজাহান ইয়াস‌মিন, ইয়াসমিন আরা হক, শামসুন্নাহার প্রমুখ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় ঢাকার বিশেষ আদালত। একই সঙ্গে ১০ বছর করে কারাদণ্ড পেয়েছেন তার খালেদাপুত্র ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য পাঁচ আসামি।  

রায় ঘোষণার পরপরই সাবেক এ প্রধানমন্ত্রীকে নাজিমউদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
এমএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।