ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইন্টারপোলের মাধ্যমে তারেক রহমানকে শিগগিরই দেশে আনা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
ইন্টারপোলের মাধ্যমে তারেক রহমানকে শিগগিরই দেশে আনা হবে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান

মাদারীপুর: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত তারেক রহমানকে ইন্টারপোলের মাধ্যমে শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে মাদারীপুরের চরমুগুরিয়া মার্চেন্টস বহুমুখি উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার রায়ের কপি পেতে কেন দেরি হচ্ছে তা আদালত বলতে পারবেন।

আদালতের সিদ্ধান্তের ওপর কারো হাত নেই। আর সরকারেরও কোনো সুযোগ নেই রায়ের কপি পেলে বিলম্ব করার। এ নিয়ে সরকারের ওপর দোষ চাপানোর চেষ্টা করছে বিএনপি।

তিনি বলেন, সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান আগামী সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন কি না এটা সম্পূর্ণ নির্ভর করছে আদালত ও নির্বাচন কমিশনের ওপর। এক্ষেত্রে সরকারের কিছুই করার নেই। বর্তমান সরকার সব দলকে সঙ্গে নিয়েই নির্বাচন করতে চায়। তবে, ২০১৪ সালে নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে, সেটার খেশারত দিচ্ছে বিএনপি। আগামী নির্বাচনে বিএনপি কাকে নিয়ে অংশ নেবে সেটা নির্বাচন কমিশন ও আদালতের সিদ্ধান্তের ওপর নির্ভর করে।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহজাহান হাওলাদার, মাদারীপুর পৌরসভার আট নম্বর ওয়ার্ড সদস্য খলিল বেপারী প্রমুখ।

উল্লেখ্য, ইন্ডিয়ান হাই কমিশনের অর্থায়নে ৫০ লাখ টাকা ব্যয়ে মার্চেন্টস বহুমুখি উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনটি নির্মাণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।