ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘শান্তিপূর্ণ আ‌ন্দোল‌নে সরকার পতনের নজির দেখাবো’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
‘শান্তিপূর্ণ আ‌ন্দোল‌নে সরকার পতনের নজির দেখাবো’ বক্তব্য রাখেন ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: ‌বিএন‌পি নির্বাচ‌নকালীন সরকা‌রের জন্য আ‌ন্দোলন কর‌বে এবং নির্বাচ‌নে যা‌বে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেছেন, যেভা‌বে ‌নির্জলা মিথ্যা অপবাদ দি‌য়ে বিএনপি চেয়ারপারসন খা‌লেদা জিয়াকে কারাগারে পাঠানো হ‌য়ে‌ছে, তার জবাব দেশের মানুষ ব্যা‌লটের মাধ্য‌মে দে‌বে। মানুষ ভোটকে‌ন্দ্রে গে‌লে আওয়ামী লী‌গের খবর আ‌ছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপু‌রে জাতীয় প্রেসক্লা‌বের ভিআইপি লাউ‌ঞ্জে জাতীয়তাবাদী সংস্কৃ‌তিক দ‌ল আয়োজিত ‘প্রতিবাদী নাগরিক সভা’য় ব্যারিস্টার মওদুদ বক্তব্য রা‌খছিলেন। খালেদা জিয়ার মুক্তি দাবিতে এ সভার আয়োজন করা হয়।

মওদুদ ব‌লেন, গণত‌ন্ত্রের সংকট উত্তর‌ণে সম‌ঝোতার যে প‌রি‌বেশ তৈরি হ‌চ্ছি‌লো, সরকার খা‌লেদা‌কে জে‌লে নি‌য়ে সব দ্বার রুদ্ধ ক‌রে দি‌য়ে‌ছে, সংকট আরও ঘনীভূত করে‌ছে। এ দায় সরকা‌রের।

কারাগারে বন্দি খালেদা জিয়ার সঙ্গে সঠিক আচরণ করা হচ্ছে না অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, যেভাবে কারাগা‌রে তা‌কে ট্রিট করা হ‌চ্ছে , রায়ের ক‌পি দি‌তে ছলছাতু‌রি ক‌রে বিলম্ব করা হ‌চ্ছে, যেন একটা দিনও তাকে বে‌শি কারাগা‌রে রাখা যায়, এর জবাব তারা পাবে। এই প্রতি‌হিংসা বর্তমান সরকা‌রের জন‌প্রিয়তা ক‌মি‌য়ে দি‌য়ে‌ছে, খা‌লেদার জন‌প্রিয়তা বাড়িয়েছে।

মওদুদ আশা প্রকাশ ক‌রে বলেন, আপিলে গেলে পাঁচ বছ‌রের জন্য জা‌মিন পা‌বেন খা‌লেদা জিয়া।

তিনি বিএনপির আন্দোলন প্রসঙ্গে ব‌লেন, এই প্রথম দৃষ্টান্ত স্থাপন কর‌বো, শান্তিপূর্ণ আ‌ন্দোল‌নের মাধ্য‌মে সরকারের পতন করা যায়।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য হুংকার দিয়ে বলেন, কোনো রাজ‌নৈ‌তিক সরকা‌রের অধী‌নে নির্বাচন হ‌তে দেওয়া হ‌বে না। কারণ, সে নির্বাচন সুষ্ঠু হ‌বে না, অংশগ্রহণমূলকও হ‌বে না।  

‌বিএন‌পির সামনে এখন দু’টি চ্যা‌লেঞ্জ উ‌ল্লেখ ক‌রে তি‌নি ব‌লেন, খা‌লেদা জিয়াকে কারাগার থেকে বের ক‌রে আনা এবং আ‌ন্দোলন চা‌লি‌য়ে যাওয়া বিএনপির এখন প্রধান দুই চ্যালেঞ্জ।  

‌বিএন‌পি নেতাকর্মী‌দের বিরু‌দ্ধে ৭৫ হাজার মামলা এবং এসব মামলায় ১৮ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলেও অভিযোগ করেন মওদুদ।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
এসএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।