ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আগুন সন্ত্রাসীদের আর দাঁড়াতে দেওয়া হবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
আগুন সন্ত্রাসীদের আর দাঁড়াতে দেওয়া হবে না ডা. দীপু মনি

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি বলেছেন, আগুন সন্ত্রাসীদের আর দাঁড়াতে দেওয়া হবে না। বিগত দিনের মতো জনগণকে সঙ্গে নিয়ে তাদের রুখে দেওয়া হবে। 

তিনি বলেন, দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করতে বার বার অপচেষ্টা চালাচ্ছে তারা। শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশের শান্তি ও জনগণের নিরাপত্তায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে জেলা পুলিশের আয়োজনে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাল্যবিবাহ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মাদক প্রতিরোধ করতে হলে অভিভাবকদেরই এগিয়ে আসতে হবে। মাদকের ভয়াবহতা রোধ করা শুধুমাত্র পুলিশের পক্ষে সম্ভব নয়। বাল্যবিয়ে প্রতিরোধে মেয়েদের সাহসী ভূমিকা নিতে হবে। সামাজিক কোনো কারণে মেয়েরা যেন আত্মহননের পথে না যায়। এসব বিষয়ে তাদের সচেতন করতে হবে।

দীপু মনি বলেন, বাংলাদেশ পুলিশের অনেক গৌরবের ইতিহাস রয়েছে। শান্তি রক্ষায় ১৯৭১ সালে আমরা তাদের ত্যাগ দেখেছি। এখনো জঙ্গি প্রতিরোধে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যা খুবই প্রশংসনীয়। আমাদের দেশকে আরো এগিয়ে নিতে ১৬ কোটি মানুষকে সন্ত্রাস, জঙ্গি ও মাদক প্রতিরোধে ঐক্যবদ্ধ হতে হবে।

প্রধান আলোচকের বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীন ভূ-খণ্ড দিয়েছেন। যার কারণে আমরা বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে পারি। জঙ্গি নির্মূল করতে গিয়ে আমাদের অনেক পুলিশ সদস্য আহত ও নিহত হয়েছেন, অনেক ত্যাগ স্বীকার করেছেন। ২০১৩ থেকে ১৫ সাল পর্যন্ত পুলিশ আগুন সন্ত্রাসীদের যেভাবে প্রতিহত করেছে, সেটাও আমাদের জন্য গর্ব।
ছবি: বাংলানিউজ

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, দেশকে এখন আবার যারা অশান্ত করার অপচেষ্টা করছে তাদের বলছি, সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে পুলিশ তা রুখবে।

আইজিপি বলেন, মাদকের করাল গ্রাস শহর থেকে গ্রামে যুবসমাজের মধ্যে বিস্তার লাভ করেছে। মাদক প্রতিরোধ করার জন্য প্রধানমন্ত্রীর নীতি অনুসরণ করে পুলিশ কাজ করবে। জনগণ সঙ্গে থাকলে পুলিশের পক্ষে সমাজের সব ধরনের অপরাধ নির্মূল করা সম্ভব।  

চাঁদপুরের পুলিশ সুপার মো. শামসুন্নাহারের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মইনুল হাসান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন্নাহার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।