ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেড় ঘণ্টায় শেষ সিলেট বিএনপির অনশন! 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
দেড় ঘণ্টায় শেষ সিলেট বিএনপির অনশন!  সিলেটে বিএনপি নেতাকর্মীদের অনশন কর্মসূচি-ছবি-বাংলানিউজ

সিলেট: খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট বিএনপির করা অনশন মাত্র দেড় ঘণ্টায় শেষ হয়েছে। 

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় নগরের রেজিস্টারি মাঠে অনশনে বসেন নেতাকর্মীরা। এরপর বেলা সাড়ে ১২টায় পুলিশি বাধায় অনশন ভেঙে চলে যেতে বাধ্য হন তারা।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলা ও মহানগর বিএনপি রেজিস্টারি মাঠে শামিয়ানা টানিয়ে অনশনের আয়োজন করা হয়। এসময় শ’খানেক নেতাকর্মী অনশনে জড়ো হন। অনশনে যোগ দিতে বিভিন্ন স্থান থেকে পর্যায়ক্রমে মিছিল আসতে শুরু করে। এক পর্যায়ে ঘটনাস্থলের পাশে অবস্থান করা পুলিশ নেতাকর্মীদের ধাওয়া দিলে তারা সরে যান।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতি আবদুল হামিদ সিলেট সফর করবেন। এ কারণে আগে থেকেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় অনশনকারীদের উঠিয়ে দেওয়া হয়েছে।  

অবশ্য এ ব্যাপারে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম বাংলানিউজকে বলেন, পুলিশের অনুরোধে আমরা নির্ধারিত সময়ের আগেই অনশন শেষ করেছি।  

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বাংলানিউজকে বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিকেল ৪টা পর্যন্ত অনশন চলার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার রাষ্ট্রপতির সিলেট আগমনকে কেন্দ্র করে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় পুলিশের অনুরোধে আমরা উঠে এসেছি।  

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।