ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জানমালের নিরাপত্তাহীনতা তৈরি হলে ‘কঠোর হস্তে’ দমন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
জানমালের নিরাপত্তাহীনতা তৈরি হলে ‘কঠোর হস্তে’ দমন আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে কথা বলছেন আমির হোসেন আমু-ছবি-বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলায় কারাগারে যাওয়ার পর রাজনৈতিক পরিস্থিতির মধ্যে জানমালের নিরাপত্তাহীনতা তৈরি হলে সরকার কঠোর হস্তে দমন করবে বলে জানিয়েছেন আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।  
 
খালেদা জিয়া কারাগারে থাকার মধ্যে রাজনৈতিক পরিস্থিতি যদি উত্তপ্ত হয়- এমন প্রসঙ্গ তুলতেই আমু বলেন, রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হওয়ার অর্থ যদি পেট্রোল বোমা মেরে মানুষ পোড়ানো হয়, জনগণের জানমালের নিরাপত্তাহীনতা হয়, সেখানে কার্যকরী ব্যবস্থা করা দরকার।

জানমালের নিরাপত্তা দেওয়ার জন্য, মানুষের জীবন রক্ষার জন্য- সেটা অবশ্যই কঠোর হস্তে সরকার দমন করবে।  
 
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার পাঁচ বছর এবং তার বড় ছেলে তারেক রহমানসহ পাঁচজনকে ১০ বছর করে দণ্ড দেন আদালত।
 
খালেদা জিয়ার সঙ্গে সাজা পাওয়া আসামিদের বিদেশ থেকে ফেরত আনার উদ্যোগ নেওয়া হবে কিনা- প্রশ্নে মন্ত্রী বলেন, আইনানুগ সংস্থা এটা দেখবেন। তারা কী করবেন, কীভাবে করবেন এটা তাদের ব্যাপার। এটা মূলত আদালতের ব্যাপার। আইনের ব্যাপারটা আপনারা নিজেরা জানেন, মাল ক্রোক হবে কিনা- এটা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যাপার না। যারা অনুপস্থিত তাদের মাল ক্রোক হবে কিনা, কীভাবে হাজির করা হবে সবকিছু নির্ভর করে আদালতের উপরে। আদালত যতক্ষণ পর্যন্ত না সিদ্ধান্ত দেন আইন প্রয়োগকারী সংস্থার কিছু করার নেই। আইন প্রয়োগকারী সংস্থা উদ্যোগ নিয়ে কিছু করতে যাবে না।

 **মাদক ব্যবসায়ীদের তালিকা জনসম্মুখে আনা হবে

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
এমআইএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad