ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার মুক্তির দাবিতে আইনজীবী ফোরামে মানববন্ধন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
খালেদার মুক্তির দাবিতে আইনজীবী ফোরামে মানববন্ধন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মানববন্ধন কর্মসূচি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন আইনজীবীরা।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে পুরান ঢাকার জজ কোর্ট এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা বারের সাবেক সভাপতি বোরহান উদ্দিন, গোলাম মোস্তফা খান, খোরশেদ মিয়া আলম, ইকবাল হোসেনসহ প্রায় দুই শতাধিক আইনজীবী।

কর্মসূচিতে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বক্তব্য দেন তারা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জজ কোর্টের সামনের সড়ক প্রদক্ষিণ করে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। রায়ের পরপরই তাকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার ভবনে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে তিনি সেখানেই কারান্তরীণ।  

ওই রায়ের পর বিএনপি গত ৯ ও ১০ ফেব্রুয়ারি (শুক্র ও শনিবার) দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এরপর শনিবার ঢাকাসহ সারাদেশে তিনদিনের টানা কর্মসূচি ঘোষণা করা হয়, ওই কর্মসূচিরই অংশ এ বিক্ষোভ।  

এরই ধারাবাহিকতায় সোমবার অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে। আসছে বুধবার (১৪ ফেব্রুয়ারি) অনশন কর্মসূচিরও ঘোষণা রয়েছে বিএনপির।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
এমআই/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।