ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার ডিভিশন: আদালতের আদেশ নিয়ে কারাগারে ৯ আইনজীবী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
খালেদার ডিভিশন: আদালতের আদেশ নিয়ে কারাগারে ৯ আইনজীবী কারাগারে ঢুকেছেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার নেতৃত্বে ৯ আইনজীবী। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জেলকোড অনুযায়ী ডিভিশন (প্রাপ্য সুবিধা) দিতে আদালতের দেওয়া আদেশের কপি নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে দেখা করতে এসেছেন তার ৯ আইনজীবী। 

রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার নেতৃত্বে এ আইনজীবীরা কারাগারে ঢোকেন।

খালেদাকে ডিভিশন দেওয়া হয়নি দাবি করে এ সুবিধা চেয়ে সকালে খালেদার অন্যতম আইনজীবী ব্যারিস্টার জাকির হোসেন ভুঁইয়া ও অ্যাডভোকেট আমিনুল ইসলাম ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে আবেদন করেন।

আবেদনের শুনানি শেষে সংশিষ্ট আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান কারা কর্তৃপক্ষকে ডিভিশন দেওয়ার আদেশ দেন।  

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড এবং তার ছেলে ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

রায় ঘোষণার পরই সাবেক এ প্রধানমন্ত্রীকে নেওয়া হয় নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে। এরপর শনিবার (১০ ফেব্রুয়ারি) কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তার আইনজীবীরা। সাক্ষাৎ শেষে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সাংবাদিকদের বলেন, খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হয়নি। তাকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। এরপর খালেদার ডিভিশন চেয়ে আবেদনটি করা হয়।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮/আপডেট ১৬৪৪ ঘণ্টা
এসআইজে/এইচএ/

** ডিভিশনের আবেদন নিয়ে কারা সদর দপ্তরে খালেদার আইনজীবীরা
** খালেদাকে জেলকোড অনুযায়ী ডিভিশন দিতে আদালতের আদেশ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।