ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

খালেদার সঙ্গে দেখা করতে কারাফটকে আইনজীবীরা 

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
খালেদার সঙ্গে দেখা করতে কারাফটকে আইনজীবীরা  কারাফটকের সামনে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরান কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেছেন তার আইনজীবী প্যানেলের সদস্যরা। 

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ২টা ৪০ মিনিটে কারাগারের ফটকে যান তারা।  

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে এসেছেন তার আইনজীবী প্যানেলের সদস্য সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান, ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকারসহ আরও কয়েকজন আইনজীবী।

 

পৃথক গাড়িতে করে কারাগারের সামনে পৌঁছান তারা। এ সময় ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আইন অনুসারে ১৮ ক্যাটাগরির কারাবন্দি অটোম্যাটিক্যালি ডিভিশন পান। এর জন্য আলাদা করে আবেদনের প্রয়োজন হয় না। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় খালেদা জিয়াকে কারাগারে আনার পর এখনও ডিভিশন দেওয়া হয়নি।  

‘যেখানে তাকে রাখা হয়েছে এটি একটি নির্জন ও পরিত্যক্ত ভবন। এটা কোনো কারাগার নয়। এখানে ফাঁসির আসামিদের যেভাবে রাখা হয় তাকেও সেভাবেই রাখা হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। ’ 

তিনি বলেন, রায়ের নথিপত্র পেলে আমরা দ্রুত আদালতে আপিল করবো।  

মওদুদ বলেন, আমরা নেত্রীর (খালেদার জিয়া) সঙ্গে দেখা করতে এসেছি। তবে জানি না এখনও অনুমতি দেওয়া হয়েছে কিনা। তার সঙ্গে দেখা করে শলা-পরামর্শ করবো। তার কোনো নির্দেশনা আছে কিনা তা শুনবো।  

এর আগে খালেদা জিয়ার ডিভিশন চেয়ে আইনজীবীদের আরও একটি দল কারাফটকে যান। তবে কারা কর্তৃপক্ষের কোনো কর্মকর্তার সঙ্গে তাদের দেখা হয়নি।  

পরে সেখানে দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের পরামর্শে কারা অধিদফতরে গিয়ে আবেদন জমা দেওয়া হবে বলে জানিয়েছিলেন ওই দলে থাকা ব্যারিস্টার এহসানুর রহমান।  

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এরপরই তাকে রাখা হয়েছে পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে।  

একই মামলায় ১০ বছরের দণ্ড পেয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদাপুত্র তারেক রহমানসহ আরও পাঁচজন।  

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
আরএম/এসজেএ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।