ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদা ক্ষমতার অপব্যবহার করেছেন: ডা. জাফরুল্লাহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
খালেদা ক্ষমতার অপব্যবহার করেছেন: ডা. জাফরুল্লাহ প্রকাশনা উৎসবে ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অর্থ আত্মসাৎ করেননি। তিনি ক্ষমতার অপব্যবহার করেছেন। ক্ষমতার অপব্যবহারের বিচার হলে তা যথাযথ হতো।

শনিবার (ফেব্রুয়ারি ১০) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে একটি বইয়ের প্রকাশনা উৎসবে তিনি এ কথা বলেন। ‘বাম রাজনীতির কথকতা: আমার উপলব্ধি’ শীর্ষক বইটির লেখক মির্জা রেজাউল হোসেন তপন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাহিত্যিক মোহাম্মদ মাহফুজুল্লাহ প্রমুখ।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী থাকাকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অর্থ আত্মসাৎ করেছেন এটা প্রমাণ হয়নি। (তহবিলে) যে টাকা ছিল, তার চেয়ে তিনগুণ হয়েছে। আত্মসাৎ হলে টাকা বাড়ছে কিভাবে? যেটা হয়েছে, সেটা হলো ক্ষমতার অপব্যবহার। তিনি প্রধানমন্ত্রীর থাকার সময় তার তহবিল থেকে ট্রাস্টের টাকা অন্য অ্যাকাউন্টে ট্রান্সফার হয়েছে। আসলে বিচার হওয়া উচিত এটার। তাহলে বিচারটা যথাযথ হতো।

খালেদা জিয়ার রায়ের পর বাম নেতাদের এ নিয়ে প্রশ্ন করা উচিত ছিল বলেও উল্লেখ করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি সরকারের কাছে প্রশ্ন রেখে বলেন, দেশের বর্তমান প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) তো প্রতিদিন সরকারি তহবিল থেকে একে-ওকে টাকা দেন, কারও চিকিৎসার জন্য পাঠান। তারও ক্ষমতার অপব্যবহারে বিচার হবে কি-না?

মোহাম্মদ মাহফুজুল্লাহ বলেন, বামদের লক্ষ্য ছিলো রাষ্ট্র ক্ষমতায় আসা। কিন্তু আগামী ১৫-২০ বছরেও বামরা রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে পারবে না। কারণ আমরা আমাদের আদর্শ ভুলে গেছি।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
এমএফআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।