[x]
[x]
ঢাকা, শনিবার, ১২ ফাল্গুন ১৪২৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

খালেদার কারাদণ্ডে বিভিন্ন জেলায় বিএনপির বিক্ষোভ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৯ ৭:৪৫:১৪ পিএম
খালেদার কারাদণ্ডে বিভিন্ন জেলায় বিএনপির বিক্ষোভ

খালেদার কারাদণ্ডে বিভিন্ন জেলায় বিএনপির বিক্ষোভ

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার রায়ের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বাংলানিউজের স্টাফ, ডিস্ট্রিক্ট ও উপজেলা করেসপন্ডেন্টদের পাঠানো খবরে বিস্তারিত।

খাগড়াছড়ি: খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে পাঠানোর প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। দুপুরে জেলা শহরের কলাবাগান এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ব‌রিশাল: রায়ের প্রতিবাদে বিক্ষোভ করেছে বরিশাল মহানগর ও জেলা বিএনপি। বিকেলে নগরের সদররোডস্থ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চাঁদপুর: খালেদা জিয়ার মুক্তির দাবিতে চাঁদপুরে বিএনপির বিক্ষোভ মিছিল পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কে চিশতিয়া জামে মসজিদের সামনে বিএনপির নেতাকর্মীর বিক্ষোভ মিছিল করার জন্য একত্রিত হয়। কিন্তু পুলিশি বাধায় তা শেষ পর্যন্ত পণ্ড হয়ে যায়।

পাবনা: খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে পাবনায় বিক্ষোভ মিছিল করেছে যুবদলের নেতাকর্মীরা।

নওগাঁ: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁয়ও মিছিল-সমাবেশ করেছে বিএনপি। শহরের কাঁচারি মসজিদ এলাকা থেকে মিছিলটি বের হয়ে কেডির মোড় দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়। দুপুরে শহরের ইবি রোডস্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে নেতাকর্মীরা। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ): খালেদা জিয়ার কারাদণ্ডের প্রতিবাদে রূপগঞ্জ উপজেলার বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে। এসময় পুলিশ বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। দুপুরে উপজেলার জিন্দাপার্ক এলাকায় এ বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হয়।

সুনামগঞ্জ: সুনামগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি। জুম্মার নামাজের পর শহরের পুরাতন বাস স্টেশন থেকে মিছিলটি শুরু হয়ে ট্রাফিক পয়েন্টের দিকে যেতে চাইলে পুলিশ মিছিলটি পণ্ড করে দেয়।

ঠাকুরগাঁও: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নিজ জেলা ঠাকুরগাঁওয়ে মিছিল করতে না পেরে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদে সভা করেছে বিএনপি নেতাকর্মীরা।

কক্সবাজার: খালেদা জিয়াকে সাজা দেওয়ার প্রতিবাদে পেকুয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে যুবদল-ছাত্রদলের নেতাকর্মীরা। দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক কামরান জাদিদ মুকুটের নেতৃত্বে পেকুয়া বাজারে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

বগুড়া: খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে বগুড়ায় পুলিশি ব্যারিকেডের মধ্যে বিক্ষোভ মিছিল করছে দলটির নেতাকর্মীরা। শহরের নবাববাড়ী রোডের দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

লালমনিরহাট: লালমনিরহাট জেলা বিএনপির বিক্ষোভ কর্মসুচি শহরে নয় পালিত হয়েছে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর নিজ এলাকা বড়বাড়ি ইউনিয়নে। বিকেলে জেলার সীমান্তবর্তী বড়বাড়ি ইউনিয়ন বিএনপি কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপি।

ফেনী: খালেদা জিয়ার সাজার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ মিছিল ফেনীতে পুলিশি বাধায় পণ্ড হয়ে যায়। বিকেলে শহরের এসএসকে সড়কের জহিরিয়া মসজিদের সামনে তারা বিক্ষোভ মিছিলটি করার জন্য জড়ো হয়। এ সময় পুলিশ তাদের মিছিল করতে বাধা দেয়। পরে বিএনপি নেতারা মিছিল না করেই ফিরে যান। 

এছাড়া দেশের বিভিন্ন উপজেলায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তবে অধিকাংশ স্থানে পুলিশের বাধার কারণে মিছিল পণ্ড হয়ে যায়।
 
বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ঘোষণা হয়। এতে খালেদা জিয়ার ৫ বছর এবং তারেক রহমানসহ এ মামলার অন্য আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেন কশীবাজারে কারা অধিদফতরের প্যারেড গ্রাউন্ড মাঠে স্থাপিত ঢাকা বিশেষ জজ ৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান।
   
বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa